খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে প্রস্তুতি মহড়া সম্পন্ন

রতন বৈষ্ণব ত্রিপুরা,রামগড়: মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রামগড়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও সিপিপির ৫০বছর পূর্তি উপলক্ষে বিশেষ প্রস্তুতি মহড়া অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে বৃহঃবার (১৪ অক্টোবর) দুপুরে লক টেনিস মাঠ সংলগ্ন উপজেলা পরিষদ এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় আয়োজনে উক্ত মহড়া অনুষ্ঠিত হয়।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার উম্মে হাবিবা মজুমদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও মহড়ায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী। বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, কাউন্সির কণিকা বড়ুয়া, রামগড় ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা ইফতেখার,পিআইও মনসুর আলী, মাধ্যমিক শিক্ষা অফিসার আবু কাউছার, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ইলিয়াছ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা প্রমূখ।

এ সময় প্রধান অতিথি বলেন, জাতীয় জীবনে দুর্যোগ প্রশমন দিবসের তাৎপর্য ব্যাপক। যেকোন দুর্যোগে জানমালের ক্ষতি কমিয়ে আনতে সরকারের গৃহিত বিভিন্ন উদ্যোগ জনসাধারণের মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষে আজকের এ বিশেষ মহড়া আয়োজন করা হয় বলে জানান।