• May 23, 2024

রামগড়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন

 রামগড়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড়: ” উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ির রামগড় উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০২৩ উপলক্ষে র‌্যালী ও দুর্নীতি বিরোধী মানববন্ধন শেষে আলোচনা সভা করা হয়।

৯ ডিসেম্বর শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতা আফরিন। সভায় বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস, মহিলা বিষয়ক কর্মকর্তা জাহাঙ্গীর আলম, স্টেশন কর্মকর্তা ইফতেখার উদ্দিন , উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট কবির হোসাইনসহ প্রমুখ। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য করিম শাহ’র সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ শাহ আলম ।

সভায় বক্তারা বলেন, সুশাসিত গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে দেশে আইনের শাসন ও জবাবদিহিতামূলক সরকার প্রতিষ্ঠার বিকল্প নেই। তাই সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান বিশেষ করে আইন প্রয়োগকারী সংস্থা, প্রশাসন, বিচার প্রক্রিয়া, নির্বাচন কমিশন ও মানবাধিকার কমিশনের নিরপেক্ষতা, বস্তুনিষ্ঠ, দক্ষতা ও পেশাদারিত্ব নিশ্চিতের পাশাপাশি গণমাধ্যম ও দেশবাসীর স্বাধীন মত প্রকাশের অধিকার অক্ষুন্ন রাখতে হবে। দেশের প্রতিটি সেক্টরের জবাবদিহিতা থাকতে হবে। আমাদের আজকের শপথ হোক নিজে দুর্নীতি করব না এবং অন্যকেউ দুর্নীতি করলে বা করার চেষ্টা করলে প্রতিবাদ করব। এসময় সরকারী-বেসরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, এনজিও কর্মী, সাংবাদিক, গন্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষক-শিক্ষার্থী এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য গন উপস্থিত ছিলেন

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post