খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শনে মহাপরিচালক

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড়: খাগড়াছড়ি’র রামগড় উপজেলায় মুজিব শতবর্ষের আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভূমিহীনদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহারের পাকা ঘর পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো: আহসান কিবরিয়া সিদ্দিকি। পরিদর্শনকালে তিনি রামগড় উপজেলাধীন ২নং পাতাছড়া ইউনিয়নের পরশুরাম ঘাট ঘৃত কারর্বারী পাড়ায় নির্মিত বাড়িগুলোর নির্মাণশৈলী ও গুণগতমান অনুমোদিত ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী হয়েছে কিনা তা সরেজমিনে পরিদর্শণ সহ যাচাই করেন। পাশাপাশি উপকারভোগীদের সাথে কথা বলেন এবং তাদের কোনো সমস্যা আছে কিনা তা নিয়ে ও খোঁজ খবর নেন।

উপকারভোগী এক ত্রিপুরা রমনি তার হৃদয়ের অনুভুতি প্রকাশ করতে গিয়ে মহাপরিচালক(প্রসাসন)কে জানান, আমরা আগে খুব অসহায় অবস্থায় পাহাড়ের টিলায় ছিলাম। এর আগে তার ঘর ছিল বেঁড়ার তৈরি ও শনের চালের ফুটা দিয়ে পানি পড়তো। এর ফলে ঘর পাওয়ার আগে মেয়ের লেখা-পড়া করতে অনেক কষ্ট হতো। এখন টিনসেট পাকাবাড়ি পেয়ে তার মেয়ের লেখা-পড়া করতে আর কষ্ট করতে হবে না। পাহাড়ের আরো অনেকের মতো আমি ও ঘর পাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে তিনি আর্শীবাদ সহ ধন্যবাদ জানান।

সুবিধাভোগী সেলিনা আক্তার জানান, মৃত স্বামীর সংসারের অসহায় এক শিশু সন্তানকে বুকে নিয়ে শনের বেড়ার ঘরে বৃষ্টির পানি ঢুকতো ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের ভয়ে থাকতে হতো। কিন্তু এখন আর প্রাকৃতিক দুর্যোগের ভয় করতে হয় না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর দিয়েছে, তাই প্রধানমন্ত্রীর জন্য দোয়া করেন তিনি।

শুক্রবার(১৭ জুন) দুপুর আড়াইটায় রামগড় উপজেলার ২ নং পাতাছড়া ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো পরিদর্শন করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত এ প্রতিনিধিকে বলেন, রামগড় উপজেলায় আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে ২৭০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতক জমিসহ ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। ৩য় পর্যায়ে আরো ৭৩টি গৃহের নির্মাণ কাজ চলমান রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত, পিআইও মো: নজরুল ইসলাম, ২নং পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম সহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ প্রমুখ।

প্রসঙ্গত, মুজিববর্ষ উপলক্ষে আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এলাকার ভূমি ও আশ্রয়হীনদের দুই শতক জায়গাসহ ঘর উপহার দিতে ঘর নির্মাণের প্রকল্প হাতে নেয় উপজেলা প্রশাসন।