• May 18, 2024

রামগড়ে কৃষি জমির টপসয়েল কাটার অপরা‌ধে ৪ লক্ষ টাকা জরিমানা

 রামগড়ে কৃষি জমির টপসয়েল কাটার অপরা‌ধে ৪ লক্ষ টাকা জরিমানা

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড়: রামগড়ে কৃষি জমির টপসয়েল (উপরিভাগ) কাটার অপরা‌ধে আব্দুল্লা আল মামুন নামে এক ব্যক্তিকে ৪ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

২৯ এ‌প্রিল সোমবার দুপুরের পর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতা আফরিন রামগড় ইউনিয়নের দূর্গম রূপাইছড়ি নামক এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে এ জ‌রিমানা ক‌রেন।আদালত সূ‌ত্রে জানা যায়,গোপন সংবাদের ভিত্তিতে রামগড় উপজেলার ১নং রামগড় ইউনিয়নের ৯নং ওয়ার্ডে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করনে ইউএনও মমতা আফ‌রিন।

অ‌ভিযান পরিচালনাকালে পাহাড়ের আরও দূর্গম এলাকাতে যাওয়ার সময় রূপাইছড়ি নামক একটি স্থানে বি‌কেল চারটার সময় কৃষি জমি থেকে টপ সয়েল কর্তন করতে দেখা যায়। এসময় আবদুল্লাহ আল মামুন নামক ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ ধারা লংঘনের অপরাধে চার লক্ষ টাকা অর্থদণ্ড প্রদানপূর্বক আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতা আফ‌রিন এ প্রতিনিদিকে জানান,আবদুল্লাহ আল মামুন নামক ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৪ লক্ষ টাকা অর্থদণ্ড প্রদানপূর্বক আদায় করা হয়ে‌ছে। আদায়কৃত জরিমানার অর্থ আগামী কার্যদিবসে সরকারি কোষাগারে জমা প্রদান করা হবে এবং রামগড় উপজেলা প্রশাসন কর্তৃক এ ধরনের অভিযান চলমান থাকবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post