রামগড়ে ক্ষুদে ডাক্তার ও কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে অবহিতকরণ সভা

 রামগড়ে ক্ষুদে ডাক্তার ও কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে অবহিতকরণ সভা

রামগড় প্রতিনিধি: সারা দেশের ন্যায় একযোগে রামগড় উপজেলায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও ক্ষুদে ডাক্তারদের মাধ্যমে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম বিষয়ক এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

১৭ এপ্রিল বুধবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এবিএম মোজাম্মেল হক এর সভাপতিত্বে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

এসময় যথাযথ কর্তৃপক্ষ এ প্রতিনিধিকে জানান, আগামী ২১ থেকে ২৭ এপ্রিল ক্ষুদে ডাক্তার কর্তৃক উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষাসহ ২৮ এপ্রিল থেকে ৪ মে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালনের আলোকে ব্যাপক প্রচার-প্রচারণ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে অত্র উপজেলার সরকারী- বেসরকারী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অভিভাবক,শিক্ষক, সাংবাদিক সহ যারযার অবস্থান থেকে সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানান।

সভায় বক্তাগন বলেন,কৃমির পুনঃসংক্রমণরোধ করে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যসম্মত পায়খানা ব্যবহারসহ গর্ভবতী মা’দের সম্পর্কে সচেতন করে তোলা।

শিশুদেরকে পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যসম্মত পায়খানা ব্যবহারে প্রয়োজনীয় স্বাস্থ্য শিক্ষা দেওয়ার ফলে তা অভ্যাসে পরিণত হবে এবং ব্যক্তিগত স্বাস্থ্য পরিচর্যার ব্যাপারে সচেতন হবে। যা থেকে ভবিষ্যতে শিশুর কৃমিসহ অন্যান্য পরজীবীবাহিত রোগব্যাধি থেকে পরিত্রাণ পাবে বলে জানান।

এসময় জনসচেতনতা মূলক বক্তব্যে রাখেন উপজেলা শিক্ষা অফিসার মো: ইলিয়াছ হোসেন,স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিসিন ও গাইনী কনসাল্টেন্ট ডা. মাসুমা তাবাচ্চুম, মেডিসিন কনসাল্টেন্ট ডা: মিসবাহুস সালেহ। এতে উপস্থিত ছিলেন, মেডিকেল অফিসার ডা: রোকসানা ইয়াছমিন, চৌধুরীপাড়া স:প্রা:বি: এর প্রধান শিক্ষক জসিম উদ্দিনসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক, স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য সহকারী, নার্স,বিভিন্ন বিভাগের স্টাফসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post