• May 24, 2024

রামগড়ে নতুন প্রজম্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বই প্রদান

 রামগড়ে নতুন প্রজম্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বই প্রদান

রামগড়(খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড় উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের আওতায় নতুন প্রজম্মকে মুক্তিযুদ্ধের চেতনা উদ্বুদ্ধ করতে বিভিন্ন লেখকের নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠান রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় এ ১০০টি বই বিতরণ করা হয়েছে।

২৯ এপ্রিল সোমবার সকাল ১০ টায় রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ জাহেদুল ইসলামের সঞ্চালনা ও সিনিয়র সহকারী শিক্ষক (ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক)মোঃ হারুন অর রশীদ এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বই বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন।
এসময় প্রধান অতিথি বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে সারাদেশকে ১১টি সেক্টরে ভাগ করা হয়েছিলো। তার মধ্যে রামগড় ছিলো সে সময়ে ১নং সেক্টর এবং ঐতিহাসিক রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ ছিলো ইতিহাসের প্রধান সাক্ষী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ মহসীনুজ্জাম, মোঃ রাশেদুল ইসলাম, সহকারী শিক্ষক মো: আবুল কালাম আজাদ-একেএম মঞ্জুর মোর্শেদ- খন্দকার আসাদুজ্জামান-মো কাদের হোসাইন মনির (নয়ন), গেস্ট টিচার মো শাহীন- মো: ইকবাল হোসেন প্রমুখ। উক্ত বইবিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের কর্মচারী, শিক্ষার্থী ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ প্রতিনিধিকে জানান, এ প্রকল্পের আওতায় সারাদেশে ৩৫৮টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা নির্বাচন করা হয়। তার মধ্যে রামগড় সরকারী উচ্চ বিদ্যালয়কে নির্বাচন করা হয়েছে বলে জানান

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post