• May 22, 2024

রামগড়ে বই উৎসব পালিত

 রামগড়ে বই উৎসব পালিত

রামগড় প্রতিনিধি: সারাদেশের ন্যায় রামগড় উপজেলায় শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন পাঠ্যবই তুলে দেয়ার মধ্য দিয়ে বউ উৎসব পালিত হয়েছে।

১ জানুয়ারি সোমবার উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসাসহ বিভিন্ন স্কুলগুলোতে বই উৎসব পালন করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন এর সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি প্রধান অতিথি থেকে রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। পরে রা: স: উ: বি:, রা: মডেল স: প্রা: বি:, রা: বা: প্রা: বি:, রা গ: উ: সি:মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু কাউছার, উপজেলা শিক্ষা অফিসার মো: ইলিয়াস, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য-সদস্যা ও শিক্ষক- শিক্ষার্থী, অভিভাবক বৃন্দ ।

সংশ্লিষ্ট সূত্রমতে, এবার প্রাথমিকে ৯ কোটি ৩৮ লাখের বেশি বই এবং মাধ্যমিক স্তরের ২১ কোটি ৩২ লাখের বেশি বই বিতরণ হচ্ছে।

এদিকে সরকার ২০১০ সাল থেকে এ পর্যন্ত সারা দেশে মাধ্যমিক স্তর পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে ৪৬৪ কোটি ৭৮ লাখ ২৯ হাজার ৮৮৩ কপি বই বিনা মূল্যে বিতরণ করেছে। ২০১৭ সাল থেকে সরকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীর শিশুদের তাদের মাতৃভাষায় অধ্যয়নের জন্য চাকমা, মারমা, ত্রিপুরা, গারো ও সাদরি ভাষার বই বিতরণের পাশাপাশি অন্ধ শিক্ষার্থীদের মধ্যেও বই বিতরণ করে আসছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post