রামগড় হানাদার মুক্ত দিবস পালিত

Homeপাহাড়ের সংবাদখাগড়াছড়ি সংবাদ

রামগড় হানাদার মুক্ত দিবস পালিত

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: রামগড়ে ৮ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে অকুতোভয় মুক্তিসেনা ও ভারতীয় মিত্র বাহিনীর যৌথ প্রতিরো

খাগড়াছড়িতে লাশ উদ্ধার
মহালছড়ি উপজেলা প্রেস ক্লাবের কমিটি গঠন
বিএনপি-জামাত নির্বাচনের আগে নতুন প্রজম্মকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে- কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: রামগড়ে ৮ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে অকুতোভয় মুক্তিসেনা ও ভারতীয় মিত্র বাহিনীর যৌথ প্রতিরোধের মুখে তৎকালীণ পার্বত্য চট্রগ্রামের ১ম ১৯২০সালের প্রাচীন মহকুমা শহর এবং যুদ্ধ চলাকালীন ১নং সেক্টরের হেডকোয়ার্টার রামগড় সম্পূর্ণভাবে হানাদার মুক্ত হয়। এই দিনে বিজয় পতাকা ওড়ে রামগড়ের আকাশে।

শুক্রবার সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারী, শিশু-কিশোর ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে পরিষদ প্রাঙ্গনের সামনে বেলুন উড়িয়ে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিজয় ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পনের মধ্যদিয়ে শেষ হয়।
পরে বিজয় ভাস্কর্য প্রাঙ্গনে উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন এর নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, রামগড় থানার ওসি তদন্ত ফখরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার মফিজুর রহমান,উপজেলা আ’লীগের নেতাকর্মী সহ উপজেলার বীর মুক্তিযোদ্ধা, সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, পৌর কাউন্সিলর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।