রামগড়সহ একযোগে ১০০ সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রামগড়সহ একযোগে ১০০ সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড়: যান চলাচলের জন্য সারাদেশে একযোগে ১০০টি সড়ক সেতু শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৭ নভেম্বর) সকাল ১১টা

খাগড়াছড়িতে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউসন,বাংলাদেশ’র শপথ গ্রহন
পাহাড়-ঝর্ণার সৌন্দর্য্য দেখতে চাইলে ঘুরে আসুন ‘খাগড়াছড়ি’
ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা লক্ষ্মী
রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড়: যান চলাচলের জন্য সারাদেশে একযোগে ১০০টি সড়ক সেতু শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৭ নভেম্বর) সকাল ১১টার দিকে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একসঙ্গে নবনির্মিত সেতুগুলোর উদ্বোধন ঘোষণা করেন।
প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউসের সঞ্চলনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সড়ক ও পরিবহন মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। খাগড়াছড়ি জেলার রামগড় সোনাইপুল বাজার সেতু আঙ্গিনায় উপজেলা প্রশাসনের আয়োজনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ শেষে সোনাইপুল সেতুর নামফলক উন্মোচন করেন।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো, ইখতিয়ার উদ্দীন আরাফাত, পৌর মেয়র মো, রফিকুল আলম কামাল, অফিসার ইনচার্জ মিজানুর রহমান, ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও ২নং ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলমসহ বিভিন্ন দপ্তরের সরকারী- বেসরকারী কর্মকর্তা, বীর মুক্তিযুদ্ধা, রাজনৈতিক- সামাজিক,জনপ্রতিনিধি, গন্যমান্যব্যাক্তিবর্গ ও স্থানীয় প্রিন্ট- ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সরকার ৮৭৯ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে ১০০টি সেতু নির্মাণ করেছে। সেতুগুলোর মধ্যে চট্টগ্রাম বিভাগে ৪৫টি, সিলেট বিভাগে ১৭টি, বরিশাল বিভাগে ১৪টি, ময়মনসিংহে ছয়টি, গোপালগঞ্জ, রাজশাহী ও রংপুরে পাঁচটি করে, ঢাকায় দুটি ও কুমিল্লায় একটি রয়েছে। খাগড়াছড়ি জেলায় ৪২টি সেতু। তার মধ্যে রামগড় উপজেলায় ৩টি( সোনাইপুল,নাকাপা ও পাতাছড়া)।