• June 16, 2024

রামগড়ে আত্ম-কর্মসংস্থানে বিউটিফিকেশন প্রশিক্ষণে সার্টিফিকেট বিতরণ

 রামগড়ে আত্ম-কর্মসংস্থানে বিউটিফিকেশন প্রশিক্ষণে সার্টিফিকেট বিতরণ

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড়: উপজেলা সংবাদদাতা: রামগড় উপজেলা পরিষদের আয়োজনে ও ইউজিডিপি, এলজিইডি, জাইকার অর্থায়নে এবং মহিলা ও শিশু উন্নয়ন উপজেলা বিষয়ক স্থায়ী কমিটির বাস্তবায়নে রবিবার(২৯ জানুয়ারি) দুপুর ১২টায় ‘ত্রিপুরা যুব কল্যাণ সমিতি প্রশিক্ষণ’ কক্ষে আত্ম-কর্মসংস্থান সৃষ্টির লক্ষে শিক্ষিত বেকার মহিলাদের ২০দিনব্যাপী বিউটিফিকেশন বিষয়ক প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট বিতরণ করা হয়েছে।

উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর ও উপজেলা পরিচালন এবং উন্নয়ন প্রকল্পের সম্বন্নয়ক সাথোয়াইঅং মার্মার
সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী।

এসময় স্বাগত বক্তব্যে রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন ১নং পৌর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হক,স্থানীয় সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক রতন বৈষ্ণব ত্রিপুরা।

উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন বক্তব্যে বলেন,শিক্ষিত নারীদের আত্মকর্মসংস্থানসহ দক্ষতা বৃদ্ধিতে এ প্রশিক্ষণের মাধ্যমে নারীরা আত্মনির্ভরশীল হবে ও পরিবারের দারিদ্রতা দূর করতে পারবে এবং সফল উদ্যোক্তা হিসেবে এ সকল লক্ষ্য অর্জনে নারীরা অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রধান অতিথি বলেন,বর্তমান সরকার হচ্ছেন নারী বান্ধব সরকার। নারীদের ক্ষমতায়নের জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় সকলের আন্তরিকতায় আজ সফল প্রশিক্ষণের মাধ্যমে রামগড়ের বেকার শিক্ষিত নারীদের প্রশিক্ষণ সম্পন্ন করতে পেরেছে। তিনি আরো বলেন, প্রশিক্ষণটি যেহেতু সফল ভাবে সম্পন্ন হয়েছে সেহেতু এ প্রশিক্ষণকে কাজে লাগাতে প্রশিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

পরে অতিথিবৃন্দ ২০ দিনব্যাপী সফল বিউটিফিকেশ প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেটসহ সম্মানী প্রদান করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post