• June 24, 2024

রামগড়ে কৃষি খামার শ্রমিকদের ১৩ দফা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন

 রামগড়ে কৃষি খামার শ্রমিকদের ১৩ দফা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: রামগড় কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশন ও কৃষি ফার্ম শ্রমিক সমিতির ১৩ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে র‍্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৩ জুলাই) দুপুরে পাহাড়াঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের প্রাঙ্গনে কর্মসূচির সুচনা করা হয়। দশ দিন ব্যাপী এই কর্মসূচিটি আগামী ৩০ জুলাই পর্যন্ত কেন্দ্র ঘোষিত এই কর্মসূচি পালন করা হবে।

শ্রমিকদের বেতন বৃদ্ধি, চাকুরি নিয়মিতকরণসহ ১৩ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে রামগড় পাহাড়াঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের কৃষি ফার্ম সমিতির তালিকাভুক্ত শ্রমিকরা এ কর্মসূচি পালন করেন। দশ দিনব্যাপী কর্মসূচির তালিকায় আছে খামার ও কেন্দ্র সমূহের অফিসের সামনে মিছিল, মিটিং, অবস্থান কর্মসূচী, মানববন্ধন, অনশন পালন।

রামগড় পাহাড়াঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের কৃষি ফার্ম শ্রমিক সমিতির সভাপতি মো: আবুল হাসেম টিপু বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দাবী আদায়ের লক্ষ্যে দশ দিনব্যাপী আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

রামগড় পাহাড়াঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের কৃষি ফার্ম শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক বাবুল ছেত্রী বলেন, কৃষি মন্ত্রণালয়ের অধীনস্থ বেশ কিছু প্রতিষ্ঠান সরকারি সকল সুবিধা পেলেও কৃষি খামার শ্রমিকেরা সকল প্রকার সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। কৃষি ফার্ম শ্রমিকদের ক্ষেত্রে সরকারি কোন নীতিমালা বাস্তবায়ন করা হচ্ছে না। যেমন পাহাড়ে হিল বাতা প্রদান করা হচ্ছে না। একই প্রতিষ্ঠানে দীর্ঘদিন কাজ করেও শ্রমিকদের বেতন বাড়ে না, তাদের নিয়োগ নিয়মিত করণ করা হচ্ছে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি সাহেব আলী, সহ সাধারণ স: আলী হোসেন, সাংগঠনিক স: আবু মিয়া, মহিলা সম্পদিকা ইউমারী মারমা প্রমূখ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post