• July 17, 2024

রামগড়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

 রামগড়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: “সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যু পরপরই নিবন্ধন” এই স্লোগানকে সামনে রেখে রামগড়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে। শুক্রবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভার মাধ্যমে এই দিবস পালন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন এর সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী। এসময় বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস, ১নং ইউপি চেয়ারম্যান শাহআলম মজুমদার, ২নং পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিভিন্ন দপ্তরের সরকারী -বেসরকারি কর্মকর্তা, ২ ইউনিয়নের সচিব, শিক্ষক, উপকার ভোগী, গ্রাম পুলিশের সদদ্য,স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক বৃন্দ।

আলোচনা সভায় উঠে আসে প্রত্যেক ইউনিয়নের শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত সবার জন্ম নিবন্ধন করা বাধ্যতামূলক এবং মৃত্যুর পরে মৃত্যু নিবন্ধন করতে হবে।

এদিকে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসে শ্রেষ্ঠ ইউনিয়ন ২ নং পাতাছড়া ইউপি ও শ্রেষ্ঠ চেয়ারম্যান কাজী নুরুল আলম – ২নং ইউপির শ্রেষ্ঠ সচিব সোহেল রানা এবং ২ নং ইউপির ৫ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মহল্লাদার মো মহি উদ্দিনসহ ১ নং ইউপি পরিষদসহ ৪০ জনকে জন্ম সনদ ও পুরস্কৃত করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post