রামগড়ে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত

রামগড়(খাগড়াছড়ি) প্রতিনিধি: রামগড় উপজেলা প্রশাসনের আয়োজনে অফিস প্রাঙ্গনে “সবার আগে সুশাসন জনসেবায় উদ্ভাবন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় পাবলিক সার্ভিস দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে।

পরে বল্টুরামটিলাস্থ হক টিলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর আশ্রায়ণ প্রকল্পের উপকারভাগী পরিবারের মাঝে ২৩ জুলাই সকালে চারা বীজ বিতরণসহ বিভিন্ন প্রকারের চারা রোপন করা হয়। রামগড় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় এ চারাগুলো বিতরণ করেন। এসময় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন, সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস, পিআইও নজরুল ইসলাম, কৃষি কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, ১নং পৌর ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল হক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সরকারি-বেসরকারী কর্মকর্তা, উপকারভোগী, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

জানাগেছে ২০১৬ সাল থেকে সরকারি কর্মচারীদের উদ্ভাবনী ও কৃতিত্বপূর্ণ কাজে উৎসাহ দেওয়ার জন্য দেশে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালন করা হয়। জাতিসংঘ ২৩ জুন করলেও বাংলাদেশ দিবসটি পালন করে ২৩ জুলাই। দিবসটি সরকারের ‘খ’ শ্রেণিভুক্ত দিবস।
এবার ১০টি শ্রেণিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক দেওয়া হচ্ছে। পদকপ্রাপ্তরা একটি করে স্বর্ণপদক, সম্মাননাপত্র এবং ব্যক্তিগত অবদানের জন্য দুই লাখ এবং দলগত অবদানের জন্য পাঁচ লাখ করে টাকা পাবেন।

Read Previous

সমাজ সেবা বিশেষ অবদান রাখায় মাদার তেরেসা এ্যাওয়ার্ড পেয়েছেন পুনাক সভানেত্রী রেহেনা ফেরদৌসি

Read Next

রামগড়ে কৃষি খামার শ্রমিকদের ১৩ দফা বাস্তবায়নের দাবীতে মানববন্ধন