• June 23, 2024

রামগড়ে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি:খাগড়াছড়ি রামগড়ে ‘সবাই মিলে গড়বো দেশ, দুর্নীতিমুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যেকে সামনে রেখে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগীতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ জুন), রামগড় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলো দুর্নীতি প্রতিরোধ কমিটি যৌথভাবে এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। এতে সহযোগিতা করেন দুর্নীতি দমন কমিশন, রাঙ্গামাটি জেলা সমন্বিত কার্যালয়। বিতর্ক প্রতিযোগিতার প্রথম রাউন্ডে চারটি বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করে।

বিদ্যালয়গুলো হচ্ছে রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় বনাম রামগড় গণিয়াতুল উলুম ফাজিল মাদ্রাসা। তাদের বিষয় হচ্ছে ‘অভাব নয়, কেবল সীমাহীন লোভেই আসল কারণ’। অপর দল হচ্ছে বলিপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয় বনাম রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়। এই দলের বিষয় হচ্ছে ‘দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবারের ভূমিকাই মুখ্য’।শেষে এদের মধ্যে রাসউবি বনাম রাবাউবি এই দুই দল ফাইনাল রাউন্ডে অংশ নিয়ে রাবাউবি চ্যাম্পিয়ন হয় এবং রাবাউবি’র ১০ শ্রেণির ছাত্রী আঁখি শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়। বিষয় বস্তু ছিলো ‘যে কোন রাষ্ট্রের উন্নয়নের পথে দুর্নীতিই প্রধান অন্তরায়’। রামগড় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি’র সভাপতি মো: শাহআলম এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে পুরস্কার প্রদান করেন ইউএনও মমতা আফরিন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু কাউছার- উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমিক সুপার ভাইজার কাজী সোহেল রানা, রাসউবি এর সহকারী শিক্ষক মোহাম্মদ শাহীন, রামগড় গণিয়াতুল উলুম ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো. আলমগীর, বআউবি’র সহকারী শিক্ষক মো: জসিম উদ্দিন, রাবাউবি’র সহকারী শিক্ষিকা ডলিপ্রু মারমা, উপজেলা দুপ্রক সদস্য ও সাংবাদিক রতন বৈষ্ণব ত্রিপুরা ও করিম শাহ্, দুপ্রক সদস্য নূরুল আবছার। এসময় অংশ গ্রহণকারী বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী বৃন্দসহ আলো. টিভি সম্পাদক তুহিন নিজাম উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post