খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদজাতীয় সংসদ নির্বাচনপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে ধানের শীষের নির্বাচনী প্রচারণায় ওয়াদুদ ভূইয়ার উপর হামলা, আহত ২০

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড় উপজেলায় বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদের নির্বাচনী প্রচারণার সময় জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়ার উপর হামলা করেছে আ’লীগের নেতার্মীরা। এসময় ২০ নেতাকর্মী আহত হয়েছেন।

বুধবার (২৬ ডিসেম্বর) বেলা ১২ টার দিকে ওয়াদুদ ভূইয়া পায়ে হেটে কবরস্থান এলাকা থেকে বাজারের বাস টার্মিনাল এলাকায় পৌঁছলে রামগড় উপজেলা ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা ইটপাটকেল ছুড়লে ওয়াদুদ ভূইয়া নিজেদের নেতাকর্মীদের শান্ত থাকার আনুরোধ জানান।

এই সময় আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগসহ প্রায় শতাদিক নেতাকর্মী কাছের বোতল, লাঠি, ইট মেরে আহত করেন বিএনপির নেতাকর্মীদের বিএনপির পক্ষ থেকে অভিযোগ, পুলিশ প্রশাসনও হামলাকারীদের না ধরে নেতাকর্মীদের লাঠি চার্জ করলেও ছাত্রলীগ-যুবলীগের বিষয়ে নীরব ছিল। বরং তাদের সহায়তা করেছে বিএনপি নেতাকর্মীদের উপর হামলা চালাতে। এ সময় পুলিশ বিএনপি নেতাকর্মীদের উপর টিয়ার সেল নিক্ষেপ করেছে এবং লাঠি চার্জও করেছে বলে দাবী করেন খাগড়াছড়ি জেলা বিএনপি ।

হামলায় আহত হয়েছেন, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি নাসির সিকদার, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি বাপ্পি মজুমদার, সহ সাংগঠনিক সম্পাদক মো. দ্বীন ইসলাম পারভেজ, দপ্তর সম্পাদক বাপ্পী দাশ, খাগড়াছড়ি সদর উপজেলা ছাত্রদলের প্রচার সম্পাদক রিকু ত্রিপুরা, রামগড় ইউনিয়ন বিএনপি’র যুগ্ম আহ্বায়ক মো. হারুন, বিএনপি নেতা আবুল বশর, রামগড় উপজেলা শ্রমিক দলের সহ-সভাপতি আব্দুল কাদের, উপজেলা যুবদল নেতা মো. জসিম, ৬নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মো আজিম, যুবদল নেতা মো. বেলাল, রামগড় পৌর ছাত্রদলের যুগ্ম সম্পাদক মনির হোসেন, পৌর ছাত্রদল নেতা মো. জিয়া, রামগড় উপজেলা ছাত্রদল নেতা মো. ইমন, জিয়াউর রহমান ও উপজেলা ছাত্রদল নেতা মো. ফারুকসহ অন্তত ২০ জন। আহতদের খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল ও রামগড়ে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ঘটনার তীব্র-নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খাগড়াছড়ি জেলা বিএনপি সভাপতি ওয়াদুদ ভূইয়া হামলাকারীদের চিহিৃত করে গ্রেফতারের দাবি জানিয়েছেন। ধানের শীষের প্রার্থী শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদ এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, খাগড়াছড়িতে এখন আর ভোটের পরিবেশ নেই। ভোটের দিন যতই কাছে আসছে, আওয়ামী লীগের হামলা-মামলা এবং পুলিশের গ্রেফতার বৃদ্ধি পাচ্ছে। এদিকে মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত জেলা শহরসহ বিভিন্ন উপজেলা থেকে ৫৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ ।