খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ পালন করা হয়েছে। বিজয় ভাস্কর্যেস্থলে প্রত্যূষে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌরসভা,পুলিশ বিভাগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে সূর্যোদয়ের সাথে সাথে মুক্তিযুদ্ধের ভাস্কর্যে  পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল সাড়ে  ৮টায় রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী প্রধান অতিথি থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে পুলিশ ও আনসার বাহিনীর সদস্য সহ স্কুল কলেজ ও মাদ্রাসার ছাত্রছাত্রীরা কুচকাওয়াজ এবং মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করেন।
এসময় বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহি অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত এর সভাপতিত্বে অন্যদের মধ্যে রামগড় পৌরসভার মেয়র মো. রফিকুল আলম কামাল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার,  উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক কাজী নুরুল আলম, সাবেক উপজেলা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান সহ বিভিন্ন সরকারি-বেসরকারী কর্মকর্তা , শিক্ষক-শিক্ষিকা, মুক্তিযোদ্ধা, স্থানীয় সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। কুচকাওয়াজ ও ডিসপ্লে শেষে ক্রীড়া ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলেদেন অতিথি বৃন্দ।
পরে সকাল ১১টায় টাউন হলে উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত এর সভাপতিত্বে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র রফিকুল আলম কামাল, সাবেক উপজেলা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, অফিসার ইনচার্জ মোহাম্মদ সামসুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা বাবুল মজুমদার সহ প্রমুখ।
এছাড়া দুপুরে মসজিদ, মন্দির, গির্জায় বিশেষ দোয়া ও হাসপাতাল, এতিমখানায় উন্নমানের খাবার প্রদান করা হয়। বিকাল ৪টায় হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হয় প্রীতি ফুটবল ম্যাচ। সন্ধ্যায় বিজয় ভাস্কর্য প্রাঙ্গনে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।