রামগড়ে মীনা দিবস পালিত

রামগড়ে মীনা দিবস পালিত

রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধি: "নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা" - এ প্রতিপাদ্যকে সামনে রেখে রামগড়ে মীনা দিবস পালিত হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর)

যান্ত্রিক ত্রুটি: রামগড়ে যাত্রীবাহী চলন্ত বাসে আগুন
মহালছড়ি জোনে মহান স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের সম্মানে প্রীতিভোজ
সম্প্রীতির পাহাড়ে অশান্তির আগুন লাগিয়েছে আ’লীগ -ওয়াদুদ ভূইয়া

রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধি: “নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা” – এ প্রতিপাদ্যকে সামনে রেখে রামগড়ে মীনা দিবস পালিত হয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকার ১১টায় উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে আলোচনাসভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে প্রধান অতিথি থেকে পুরস্কার বিতরণ করেন, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী। উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা উম্রাচিং চৌধুরীর সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াছ, তথ্য কর্মকর্তা বেলায়েত হোসেন, সহকারী শিক্ষা কর্মকর্তা আবু ইউছুফ, মানিকছড়ি কৃষি ব্যাংকের ব্যবস্থাপক ওসমান গনি চৌধুরী। এতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। বক্তাগন বলে, মিনা একটি প্রতিকী চরিত্র।

এই চরিত্রের মাধ্যমে শিশুদের অধিকার, শিক্ষা, সাংস্কৃতি, বিনোদন, শারীরিক ও মানসিক ভাবে বেড়ে ওঠার চিত্র ফুটে উঠে। মিনা কার্টুনে একটি পরিবারের কাহিনী গুরুত্ব সহকারে তুলে ধরা হয়েছে। মিনা দিবসে বিশ্বের সব শিশুদের সম অধিকার প্রতিষ্ঠিত হোক-এই প্রত্যাশা কামনা করেন।