রামগড়ে ২২০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পাচ্ছেন বিনামূল্যে বীজ-সার

রামগড়ে ২২০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পাচ্ছেন বিনামূল্যে বীজ-সার

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: রামগড় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ২২০ জন কৃষক চলতি ২০২২-২৩ রবি মৌসুমে বিনামূল্যে ভুট্টা,সরিষা,সূর্ষমুখী বীজ ও সা

লক্ষ্মীছড়ি কলেজ সরকারি হওয়ার খবরে আনন্দ র‌্যালি
লক্ষ্মীছড়িতে ৫১তম জাতীয় সমবায় দিবস উদযাপন
মাটিরাঙ্গায় বছর পার হলেও সেতু নির্মাণে কোনো অগ্রগতি নেই
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: রামগড় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ২২০ জন কৃষক চলতি ২০২২-২৩ রবি মৌসুমে বিনামূল্যে ভুট্টা,সরিষা,সূর্ষমুখী বীজ ও সার পাচ্ছেন। এ উপলক্ষে বুধবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা কৃষি অফিসের উদ্যোগে প্রধান অতিথি থেকে কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী ।
উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো, ইখতিয়ার উদ্দীন আরাফাত এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন,শহর সমাজসেবা কর্মকর্তা আনোয়ার হোসেন, সমাজ সেবা অফিসার মোহাম্মদ আজিজুর রহমান, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা লুৎফুর রহমান, প্রকৌশলী নাইমুল ইসলাম, উপজেলা  আনসার ও ভিডিপি কর্মকর্তা(ভা:) আবুল কালাম আজাদ প্রমুখ। এতে আরো উপস্থিত ছিলেন  উপজেলা কৃষি অফিসের বিভিন্ন ব্লকের উপ-সহকারী কৃষি অফিসার ও স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ। উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ  কর্মকর্তা মো, সানাউল হক এর সঞ্চালনায় স্বাগত বক্তব্যে রাখেন উপজেলা কৃষি অফিসার(ভা:প্রা:) মোহাম্মদ রাশেদ চৌধুরী।
উপজেলা কৃষি অফিসার(ভা:প্রা:) জানান, পৌরসভাসহ ২টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণ করা হয়। উপকারভোগী প্রতি ৫০জন কৃষক ভূট্টা-২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি এবং সরিষায়- ১৫০ জন ও সূর্ষমুখী-২০ জন, প্রতিজন বীজ ১কেজি- সার ডিএপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি করে পাবেন।