খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে ৭৭টি  গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঘর

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড়: সারাদেশে ঈদের আগে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৩য় পর্যায়ের ১ম ধাপে নির্মিতব্য ৬৪ হাজার ৪০৪টি গৃহের মধ্যে ৩২ হাজার ৯০৪টি গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঘর। ২৬ এপ্রিল এগুলো গৃহহীন ও ভূমিহীনদের মাঝে হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ জমি ও গৃহ  প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন তিনি।
এ উপলক্ষে, ২৪ এপ্রিল রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মোঃ ইখতিয়ার উদ্দীন আরাফাত এ বিষয়ে বিস্তারিত ব্রিফ করেন। উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার(ভূমি) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে। তিনি আরো বলেন, ঈদের আগে প্রধানমন্ত্রীর এ উপহার সেমিপাকা ঘর ও জমি  ভূমিহীন-গৃহহীনদের ঈদ আনন্দে বাড়তি মাত্রা যুক্ত করবে।
রামগড় উপজেলা প্রশাসন কার্যালয় থেকে জানা গেছে, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে ভূমিহীন-গৃহহীনের জন্য জমির মালিকানাসহ এই ঘর নির্মাণ করা হয়েছে। এ ধাপে  রামগড় উপজেলায় ১৫০টি গৃহের মধ্যে ৭৭টি  পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহারের ঘর।  তার মধ্যে ২০টি ঘরের কাজ পুরোপুরিভাবে সম্পন্ন হয়েছে। বাকী ৫৭টি গৃহের নির্মাণ কাজ ৫০ভাগেরও বেশি কাজ হয়েছে।
জানা গেছে, প্রথম ও দ্বিতীয় ধাপের তুলনায় তৃতীয় ধাপে কাঠামোতে আসছে বেশ পরিবর্তন। বাড়ানো হয়েছে ব্যয়। যে কারণে ঘরগুলো মজবুত ও দীর্ঘস্থায়ী হবে।
ইতোপূর্বে রামগড় উপজেলায় ১ম ও ২য় ধাপে ১৯৩টি গৃহ হস্তান্তর করা হয়েছে। দুই শতাংশ জমির মালিকানাসহ সেমিপাকা ঘর করে দেওয়া হয়েছে তাদের। এর সঙ্গে রান্নাঘর ও টয়লেট ছিল। আঙিনায় হাঁস-মুরগি পালন ও শাক-সবজি চাষেরও জায়গা রয়েছে। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, সহকারী তথ্য অফিসার বেলায়েত হোসেন, পিআইও নজরুল ইসলাম সহ স্থানীয় সংবাদকর্মী বৃন্দ।