রামগড় পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট কারচুপির অভিযোগে নির্বাচন কর্মকর্তাসহ ১৬জনের বিরুদ্ধে মামলা

Homeস্লাইড নিউজশিরোনাম

রামগড় পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট কারচুপির অভিযোগে নির্বাচন কর্মকর্তাসহ ১৬জনের বিরুদ্ধে মামলা

রামগড়(খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড় পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ এ ইভিএমে কারচুপির অভিযোগ তুলে রির্টানিং কর্মকর্তাসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা করেছ

রামগড়ে শহীদ বুদ্ধিজীবি দিবস ২০২৩ পালিত
রামগড়ে সার্বজনীন দুর্গা মন্ডপ পরিদর্শনে প্রশাসন ও জনপ্রতিনিধি
দীঘিনালায় শিক্ষা উপকরণ বিতরন ও মা সমাবেশ অনুষ্ঠিত

রামগড়(খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড় পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ এ ইভিএমে কারচুপির অভিযোগ তুলে রির্টানিং কর্মকর্তাসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা করেছেন ৭ কাউন্সিলর প্রার্থী। ৮ নভেম্বর সোমবার বিকেলে খাগড়াছড়ির যুগ্ম জেলা ও দায়রা জজ মাহমুদুল ইসলামের আদালতে এ মামলা করেন । মামলার আবেদনে তারা নির্বাচনী ফলাফল বাতিল ও গেজেট স্থগিতের আবেদন করেন। মামলায় জেলা নির্বাচন কর্মকর্তা ও রামগড় পৌরসভা সাধারন নির্বাচন-২০২১এর রিটার্নিং অফিসার মোহাম্মদ সাইদুর রহমানসহ ১৬ জনকে অভিযুক্ত করা হয়েছে। মামলায় প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবকেও এ মামলায় মোকাবেলা বিবাদী করা হয়েছে।

মামলায় রামগড় পৌরসভার ১, ২, ৪, ৫, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে ইভিএম দিয়ে কারচুপি করায় মাস্টার কার্ড তলব, কেন্দ্র ভিত্তিক ফলাফল ঘোষণা না করে বিধিভঙ্গে করায় ফলাফল বাতিলসহ পরবর্তী গেজেট প্রকাশ স্থগিতের আবেদন করা হয়।

মামলার বাদীরা হলেন, রামগড় পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নুরুল আলম(৩১)(উটপাখি)), ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. বাদশা মিয়া(৫৪)(উটপাখি), ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আনোয়ার তারেক সুমন(৩৩)(উটপাখি), ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোশাররফ হোসেন(৩৩)(পাঞ্জাবী), ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নজির আহম্মেদ(৫৪)(উটপাখি), ৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. সাহাব উদ্দিন-(৪৪)(টেবিল ল্যাম্প) ও ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. আবছার(৩৮)(ডালিম) প্রতিক। মামলার এজহারে বাদীরা অভিযোগ করেছেন, গত ২ নভেম্বর ৭ম ধাপে অনুষ্ঠিত রামগড় পৌরসভা নির্বাচনে ভোটারদের(ইভিএম) ভোটে তারা নির্বাচিত হয়েছিলেন।

কিন্তু ভোট গণনার সময় নানা ছলচাতুরির মাধ্যমে তাদের পরাজিত দেখিয়েছে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা।