রামগড় ৪৩ বিজিবি অভিযানে গাঁজা, ইয়াবা ও অবৈধ গাছ সহ আটক ২

স্টাফ রিপোর্টার: ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, রামগড় জোন কতৃক পৃথক পৃথক অভিযানে ১০ গ্রাম গাঁজা, ১০ পিস ইয়াবা ও ৯০.৪২ ঘনফুট অবৈধ কাঠ জব্দসহ ২ মাদক ব্যবসা

খাগড়াছড়ি এপিবিএন ট্রেনিং সেন্টারে টিআরসি ৫ম ব্যাচ’র প্রশিক্ষণ
করোনা ঝুঁকি নিয়েও সেবা দিচ্ছেন মানিকছড়ির জনপ্রতিনিধিরা
মানিকছড়িতে প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিসের ‘অগ্নিমহড়া’

স্টাফ রিপোর্টার: ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, রামগড় জোন কতৃক পৃথক পৃথক অভিযানে ১০ গ্রাম গাঁজা, ১০ পিস ইয়াবা ও ৯০.৪২ ঘনফুট অবৈধ কাঠ জব্দসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।
গতকাল (১৫ আগস্ট) সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭ টার দিকে ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনস্থ হেয়াকো বিওপি হতে একটি টহল দল গোপন সূত্রে বিওপি হতে আনুমানিক ৯ কিঃ মিঃ উত্তর দিকে বাংলাবাজার নামক স্থানে সন্দেহভাজন হিসেবে রামগড় উপজেলার চৌধুরী পাড়ার মোঃ আবুল কাশেমের ছেলে মোঃ আলাউদ্দিন হোসেন (রনি) (২০), ও মাষ্টারপাড়ার মৃত গাজী নুরুল ইসলামের ছেলে মোঃ শহিদুল ইসলাম (৩৫), কে আটক করে।

পরে আটককৃতদের তল্লাশী করে ১০ পিস ইয়াবা এবং ১০ গ্রাম গাঁজা জব্দ করা হয়। অতঃপর আটককৃতদের ইয়াবা ও গাঁজা সংগ্রহের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তারা ভূজপুর থানার বাঘমারা গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে মোঃ জসীম উদ্দিন (৩৫), এর নিকট হতে ক্রয় করেছে বলে জানায়। মোঃ জসীম উদ্দিনকে মাদকদ্রব্য বেচা-কেনার দায়ে পলাতক আসামী হিসেবে এবং আটককৃত ০২ জন আসামীকে ইয়াবা ট্যাবলেট ও গাঁজাসহ ভূজপুর থানায় সোর্পদ করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি।

এছাড়া গত সোমবার (১৩ আগস্ট) সকাল ৯টার সময় ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনস্থ রামগড় বিওপি হতে একটি টহল দল সীমান্ত রাস্তা দিয়ে নিয়মিত টহল করার সময় ইসলামপুর (বল্টুলাম) স্থান হতে আনুমানিক ৩০০ গজ উত্তরে ফেনী নদীর কূলে বাংলাদেশের অভ্যন্তরে গাছের সাথে বাঁধা সেগুন এবং পিটলি কাঠ দেখতে পায়। উক্ত কাঠের মালিক বিজিবি টহলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। যা পরবর্তীতে বিজিবি টহল দল স্থানীয় জনগণের উপস্থিতিতে জব্দ করে সিজার করে। জব্দকৃত কাঠের পরিমান ৯০.৪২ ঘনফুট। বিজিবি কর্তৃক জব্দকৃত কাঠ রেঞ্জ কর্মকর্তা রামগড় রেঞ্জ, খাগড়াছড়ি বন বিভাগের নিকট জমা করা হয়েছে বলে জানা গেছে। এদিকে সীমান্ত সুরক্ষার পাশাপাশি এ অঞ্চলের সন্ত্রাস, চোরাচালান ও মাদক নির্মূলে অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছে বিজিবি।