• July 27, 2024

রাসেল অপহরণের ৩ পরিকল্পনাকারী আটক

 রাসেল অপহরণের ৩ পরিকল্পনাকারী আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ির ক্ষুদ্র কাঠ ব্যবসায়ী মো: সফিকুল ইসলাম রাসেল(২৭) অপহরণের ঘটনায় মুল পরিকল্পনাকারীসহ ৩জনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে দুজনকে চট্টগ্রাম থেকে ও অপর একজনকে দীঘিনালা থেকে অভিযান চালিয়ে পুলিশ আটক করে বলে সাংবাদিকদের জানান খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর। অপহরণের ঘটনায় আটককৃতরা হচ্ছে, মিও ধন চাকমা ওরফে সুজন (২৭) তার স্ত্রী সন্ধ্যা চাকমা মৌসমী (২৪) ও ধনঞ্জয় চাকমা (৫৫)।

২৩ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে তাদের আদালতে প্রেরণ করে পুলিশ। তাদের মধ্যে সুমন ও মৌসমীর বাড়ী রাঙামাটির লংগদুর শান্তিনগর এলাকার বাসিন্দা এবং ধনঞ্জয় চাকমা খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার তারাবুনিয়া গ্রামের মৃত কলো চাকমার ছেলে বলে জানা যায়।

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর জানান, একটি চক্র এ ঘটনায় জড়িত। আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ঘটনার পরিকল্পনাকারীদের শনাক্ত করে তাদের দুজনকে চট্টগ্রাম থেকে আটক করা হয়। এ ঘটনায় অপর ব্যাক্তিকে খাগড়াছড়ি থেকে আটক করা হয়েছে। এ ঘটনায় বাকী জড়িতদের আটকে প্রক্রিয়া চলছে জানিয়ে খাগড়াছড়ি পুুলিশ সুপার মুক্তা ধর জানান,জড়িতরা কিভাবে অপহৃত রাসেলকে নিয়ে গেছে। অপহরণের পরিকল্পনাসহ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা নেওয়ার সকল তথ্য বের করা হয়েছে। জড়িত বাকীদের আটক ও অপহৃত উদ্ধারে পুলিশ তৎপর আছে।

গত ৯ নভেম্বর দুপুরের পর তাকে খাগড়াছড়ির আট মাইল এলাকার রুচি চন্দ্র কারবারীপাড়া এলাকা থেকে তাকে অপহরণ করা হয় তাকে। এর মধ্যে শফিকুলের মোবাইল থেকে ফোন করে প্রায় দেড় লাখ টাকা মুক্তিপণ নেয়ার পর থেকে আর যোগাযোগ বন্ধ করে দেয় অপহরণকারীরা।

মো: সফিকুল ইসলাম রাসেল(২৭) কে অক্ষত ফিরিয়ে দিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ও রাসেল মুক্তি পরিষদ নামে দুটি সংগঠন জনগনকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছে। বিক্ষোভ মিছিল নিয়ে পৌর ঈদগা মাঠ থেকে শাপলা চত্বর ঘরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বরে মুল সড়কে অবস্থান নেয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post