Homeস্লাইড নিউজশিরোনাম

লক্ষ্মীছড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে বলে জানা গেছে। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার

ভ্রমন পিপাসুদের নতুন মাত্রা ভগবান টিলা, পৃষ্টপোষকতা পেলে হতে পারে ২য় সাজেক
খাগড়াছড়ি রিজিয়ন কাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল
ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাতৃভাষায় শিক্ষা কার্যক্রমে চ্যালেঞ্জ ও উত্তরণ বিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে বলে জানা গেছে। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইয়াছিন যোগদানের পর এই ১৬আগস্ট রবিবার প্রথম মোবাইল কোর্ড পরিচালনা করলেন।

লক্ষ্মীছড়ি বাজারে মোবাইল কোর্ড পরিচালনার সময় প্রথমেই চোখে পরে স্বাস্থ্য বিধি না মেনে মাস্ক ব্যবহার না করা। এসময় মাস্ক না পরার দায়ে বেশ কয়েকজনকে জরিমানা করা হলে মূহুর্তের মধ্যে পাল্টে যায় পুরো বাজারের চিত্র। এর পর সবাইকে মাস্ক পরতে দেখা যায়। এর পর অভিযান চালানো হয় বিভিন্ন দোকান, হোটেল-রেস্তরা, ওষধের ফার্মেসীগুলোতে।

এ সময় তিনি মেয়াদোত্তীর্ণ পণ্য সামগ্রী রাখার দায়ে কলাপাতা কফি হাউজে ২হাজার টাকা এবং মাস্ক ব্যবহার না করায় ৪জনকে ২০০টাকা হারে ৮০০টাকা এবং একজনকে ১০০টাকাসহ মোট ২হাজার ৯০০টাকা স্বাস্থ্যবিধি আইন ও ভোক্তাঅধিকার আইনে জরিমানা আদায় করা হয়। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইয়াছিন বলেন, সতর্কতা হিসেবে প্রাথমিকভাবে সাবধান করা হলো, এর পরেও স্বাস্থ্য বিধি না মানা এবং ভেজাল খাদ্যদ্রব্য কিংবা মেয়াদোত্তীর্ণ পণ্য সামগ্রী রাখা হলে জেল এবং জরিমানা উভয় দন্ডে দন্ডিত করা হবে বলে হুশিয়ার করেন।

এসময় লক্ষ্মীছড়ি থানার অফিসার ইনচার্জ হুমায়ূন কবির ও বাজার কমিটির সভাপতি আবুল কালাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।