খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষীছড়িতে ২০০ লিটার চোলাই মদসহ ৪ ব্যবসায়ী আটক

স্টাফ রিপোর্টার: লক্ষীছড়ি জোনের বাইন্যাছড়া ক্যাম্পের মংলাপাড়া এলাকায় অভিযান চালিয়ে ২০০ লিটার বাংলা মদ জব্দ সহ ৪জন মাদক কারবারিকে আটক করেছে সেনাবাহিনী।

১০জুলাই শনিবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লক্ষীছড়ি সেনা জোনের আওতাধীন বাইন্যাছড়া ক্যাম্পের দায়িত্বপূর্ণ মংলাপাড়া এলাকায় গভীর রাতে টহল পরিচালনার সময় দুই মোটরসাইকেল আরোহী দ্রুত পালানোর চেষ্টা করলে তাদের তল্লাশীর উদ্দেশ্যে থামানো হয়। তল্লাশী কালে তাদের নিকট অবৈধ বাংলা মদ পাওয়া যায়।

পরবর্তীতে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আরো তিনটি বাড়িতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে অনিল ত্রিপুর (৩২), মাইজ্জা ত্রিপুরা (২৫), শিমুল চাকমা (৩৫) এবং শান্তু চাকমা (৩৫) নামক ৪জন অবৈধ মাদক কারবারিকে আটক করা হয়। এছাড়াও উক্ত স্থান হতে ১০০ লিটার প্রক্রিয়াজতকৃত বাংলা মদ এবং আনুমানিক ২০০ লিটার মদ প্রক্রিয়াধীন বাংলা মদ এবং ৫০ কেজি মদ তৈরির কাঁচামাল জব্দ করা হয়।

আটকৃত মাদক কারবারি এবং অবৈধ মাদকদ্রব্য লক্ষীছড়ি থানায় হস্তান্তর করা হলে পুলিশ মাদক আইনে মামলা রুজু করে আদালতে প্রেরণ করা হয়।

লক্ষীছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ রাশেদুজ্জামান রাশেদ, পিএসসি, জি বলেন, অবৈধ মাদক ও কাঠ ব্যবসায়ীরা প্রতিনিয়ত পাহাড়ি সন্ত্রাসী দল গুলোকে চাঁদা প্রদান করে এলাকা অস্থিতিশীল করার পায়তারা করছে।

এসকল ব্যবসার সাথে সম্পৃক্ত ব্যক্তিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত থাকবে। এ সকল অসামাজিক কার্যকলাপ বন্ধ এবং চলমান লকডাউনের বিধিনিষেধ পালনে উৎসাহিত  করতে সেনাবাহিনীর চলমান অভিযান আরো জোড়দার করা হয়েছে।

পাহাড়ে স্থিতিশীলতা ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে এসকল বিশেষ অভিযানকে সাধুবাদ জানিয়েছে সুশীল সমাজের স্থানীয় সচেতন জনগণ।