লক্ষ্মীছড়িতে অবৈধভাবে পাচারকালে গত ৭ মাসে ৩৫লাখ টাকার কাঠ আটক

 লক্ষ্মীছড়িতে অবৈধভাবে পাচারকালে গত ৭ মাসে ৩৫লাখ টাকার কাঠ আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় বনবিভাগ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে অবৈধভাবে পাচারকালে গত ৭মাসে প্রায় ৩৫লাখ টাকা মূল্যের চোড়াই কাঠ আটক করা হয়েছে। এর মধ্যে অতি সম্প্রতি এক সাথে ২০লক্ষাধিক টাকার চোড়াই কাঠ জব্দ করা হয়। সম্প্রতি আটককৃত এই কাঠের পরিমাণ প্রায় ২হাজার ঘনফুট।

লক্ষ্মীছড়ি বনবিভাগ সূত্রে জানা যায়, বর্মাছড়ি এলাকায় ছোট ধুরুং নদী থেকে এবং দুল্যাতলীর চংড়াছড়ি এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। গত ২৭, ২৯ ও ৩০ জানুয়ারি এ অভিযান পরিচালনা করা হয়। লক্ষ্মীছড়ির ভারপ্রাপ্ত বন কর্মকর্তা মো: মোজাম্মেল হক ভূইয়া জানান, অবৈধভাবে কাঠ পাচার হচ্ছে এমন খবরের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। আটককুত কাঠের মধ্যে রয়েছে, সেগুন, কড়াই ও গামারিসহ অন্যান্য প্রজাতির সাইজ করা রদ্দা। এক দাগে ৪’শ ৬৮ ঘনফুট এবং আর এক দাগে ১হাজার ৬০৪ঘনফুট কাঠ জব্দ করা হয়। এ ব্যপারে বনআইনে মামলা রুজু করা হয়েছে।

এছাড়াও গত ৭মাসে লক্ষ্মীছড়িতে আরো ১হাজার ২৮৭ ঘনফুট কাঠ জব্দ করা হয়। এ পর্যন্ত মোট ৩হাজার ৩৫৯ঘনফুট কাঠ জব্দকরা হয় যার বাজার মূল্য প্রায় ৩৫লাখ টাকা। পরিবেশ রক্ষায় বননিধন রোধে এ অভিযান অব্যাহত থাকবে বলে এই কর্মকর্তা জানান।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post