লক্ষ্মীছড়ির ২ টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম যাবে হেলিকপ্টারে

 লক্ষ্মীছড়ির ২ টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম যাবে হেলিকপ্টারে

                                                                  ১২টি’র মধ্যে ১০টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ

স্টাফ রিপোর্টার: আগামী ৭জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি ২৯৮নং আসনে লক্ষ্মীছড়ি উপজেলায় মোট ভোট কেন্দ্র ১২টি। এসব কেন্দ্রের মধ্যে সাধারণ কেন্দ্র হিসেবে ২টি, সাধারণ ঝুঁকিপূর্ণ হিসেবে ৫টি এবং অতি ঝুঁকিপূর্ণ হিসেবে অপর ৫টি কেন্দ্রকে চিহ্নিত করা হয়েছে। এসব অতি ঝুঁকিপূর্ণ কেন্দ্রের মধ্যে ২টি কেন্দ্রে হেলিকপ্টারে পৌঁছানো হবে জনবলসহ নির্বাচনী সরঞ্জাম। কেন্দ্র্র ২টি হলো লক্ষ্মীছড়ি উপজেলার বর্মাছড়ি ইউনিয়নের ফুত্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লক্ষ্মীছড়ি সদর ইউনিয়নের শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র।

উপজেলা নির্বাহী অফিসার, লক্ষ্মীছড়ি ও সহকারি রিটার্নিং কর্মকর্তা সুলতানা রাজিয়া জানান, ভোট গ্রহণের প্রস্তুতি প্রায় সম্পন্ন। লক্ষ্মীছড়ি উপজেলার ২টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম যাবে বিশেষ ব্যবস্থায় হেলিকপ্টারে পাঠানো হবে । আবহাওয়ার উপর বিবেচনা করে ভোট গ্রহণের একদিন কিংবা ২দিন আগেই পৌছে যাবে বলে সূত্র জানায়। কেন্দ্রগুলো হলো লক্ষ্মীছড়ি উপজেলার বর্মাছড়ি ইউনিয়নের ফুত্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় (ভোটার সংখ্যা ১০৭৫) ও লক্ষ্মীছড়ি ইউনিয়নের শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় (ভোটার সংখ্যা ১০৪৬)।

এছাড়াও দূরবর্তী ও ঝুকিপূর্ণ ৫টি কেন্দ্রে ব্যালট পাঠানো হবে ভোট গ্রহণের আগের দিন। বাকি ৭টি কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে ভোটের দিন সকালে। ২প্লাটুন বিজিবি, পুলিশের ৩ টি টহল টীম ও সেনাবাহিনী মোতায়েন থাকবে। এছাড়াও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছেন। অবাধ ও সুষ্ঠু ভোট গ্রহণের সকল প্রয়োজনীয় ব্যবস্থা আমরা নিয়েছি বলে জানান সুলতানা রাজিয়া।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post