খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়ির ৩ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলার ৪র্থ ধাপের ইউপি নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে সকাল ৮টা থেকে। রোববার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত। ভোট কন্দ্রে পরিদর্শন করে দেখা যায় লক্ষ্মীছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটরারদের উপস্থিতি শুরুতে কম দেখা গেছে।

ভোটার উপস্থিতি দেখা গেছে সবচেয়ে বেশি দল্যাতলী ইউনিয়নের দেওয়ান পাড়া সেরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এবং দুল্যাতলী সরকারি প্রাথমিক কেন্দ্রে। এছাড়াও লক্ষ্মীছড়ি ইউনয়িনের কলেজ কেন্দ্র শিলাছড়ি এবং যতিন্দ্রকার্বারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ভোটারদের উপস্থিতি বেলার বাড়ার সাথে সাথে দীর্ঘ লাইন দেখা যায়। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্য

লক্ষ্মীছড়ি কলেজ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সারওয়ার ইউসুফ জামাল বলেন, সুন্দরভাবেই ভোট গ্রহণ শুরুটা করতে পেরেছি। আশা করি ভালোভাবেই শেষ করতে পারবো। হ্যান্ড স্যানিটাইজার রয়েছে। স্বাস্থ্যবিধি মেনেই ভোটারদের লাইনে দাঁড়াতে বলা হয়েছে। পর্যাপ্ত নিরাপত্তাøয় তৈরি করা হয়েছে। বিজিবি, পুলিশ চহলের পাশাপাশি রয়েছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট। ভোট কেন্দ্রেও রয়েছে পুালিশ ও আনসার-ভিডিপি।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: ইয়াছিন বলেন, সুষ্ঠু ভোট গ্রহণের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেই সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে।  প্রতিটি কেন্দ্রে ৪জন পুলিশ ও আনসার-ভিডিপি ১৭জন নিরাপত্তার দায়িত্ব পালন করবে। বিজিবি মোতায়েন রয়েছে।এছাড়াও নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্বে রয়েছেন। নিরাপত্তার কোনো ঘাটতি নেই বলে তিনি জানান। লক্ষ্মীছড়ি উপজেলায় মোট ভোটার ১৯হাজার ৮২ ভোট। লক্ষ্মীছড়ি   ইউনিয়নে মোট ভোটার ৮হাজার ৮৭২জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪হাজার ৫৮৮ এবং নারী ভোটার ৪হাজার ২৮৪টি।

দুল্যাতলী ইউনিয়নে মোট ভোটার ৫হাজার ৮০৫। এর মধ্যে পুরুষ ভোটার ২হাজার ৮৭৮, নারী ভোটার ২হাজার ৯২৭ এবং বর্মাছড়ি ইউনিয়নে মোট ভোটার ৫হাজার ১৪৭জন ভোটা। এর মধ্যে পুরুষ ভোটার ২হাজার ৬১৫ এবং নারী ভোটার ২হাজার ৫৩২জন। ২৭টি কেন্দ্রে মোট কক্ষ রয়েছে ৬৬টি। লক্ষ্মীছড়ি ইউনিয়নে ২৬টি, দুল্যাতরী ইউনিয়নে ২১টি এবং বর্মাছড়ি ইউনিয়নে ১৯টি কক্ষ রয়েছে।