লক্ষ্মীছড়িতে অবরোধ কালে গাড়ি ভাংচুর, রাস্তায় আগুন

লক্ষ্মীছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমার মুক্তি দাবীতে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠনের ডাকে লক্ষ্মীছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হয়েছে। ২১ মার্চ বুধবার হাঁটের দিন হওয়ায় মালামাল নিয়ে ফটিকছড়ি থেকে ছেড়ে আসা চাঁদের(জীপ) গাড়ি আসলে পিকেটাররা গ্লাস ভেঙ্গে দেয়। অবরোধের সমর্থনে রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিং করছে সংগঠনের নেতাকর্মীরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, লক্ষ্মীছড়ি-মানিকছড়ি সড়কে পিকেটাররা আদর্শ গ্রাম, লেমুয়া, কালাপানি এলাকায় অন্তত ৩টি অটোবাইক ও একটি মোটরসাইকেল ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আইন-শৃঙ্খলাবাহিনীর তৎপরতা লক্ষ্য করা গেছে। লক্ষ্মীছড়ি-মানিকছড়ি সড়কে যানবাহন চলাচল করেছে থেমে থেমে। সকালে খাগড়াছড়িগামী বাস ছেড়ে যায়নি। দুরপাল্লার যানবাহনও চলাচল করতে দেখা যায়নি। বাজারের ক্রেতা-বিক্রেতাদের উপস্থিতি ছিল অনেক কম। দুল্যাতলী ও বর্মাছড়ি সড়কে যান চলাচল ছিলনা বললেই চলে।

উল্লেখ্য গত ১৮ মার্চ রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ির আবাসিক এলাকা থেকে এ দুই নারী নেত্রীকে প্রতিপক্ষের সন্ত্রাসীরা অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। এ সময় সন্ত্রাসীদের গুলিতে গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি জেলা আহ্বায়ক ধর্মশিং চাকমা পায়ে গুলিবিদ্ধ হয়।

Read Previous

রামগড়ে অবরোধ থেকে সিএনজি চালককে গুলি করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

Read Next

গোপনে পাচারকালে সেনাবাহিনীর অভিযানে লক্ষ্মীছড়িতে কাঠ আটক