• July 24, 2024

লক্ষ্মীছড়িতে আটক ইউপিডিএফ’র দুই সন্ত্রাসীর রিমান্ড আবেদন শুনানী পরে, জেলে প্রেরণ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে যৌথবাহিনীর অভিযানে আটক ইউপিডিএফ’র দুই সন্ত্রাসীকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে রিমান্ড আবেদন করেছে পুলিশ। গত বুধবার(৩০ মে) বিকালে যৌথবাহিনী অভিযান চালিয়ে যতিন্দ্র কার্বারী পাড়া এলাকা থেকে লক্ষ্মীছড়ি উপজেলায় ইউপিডিএফ’র ইউনিট কমান্ডার পুলক চাকমা(৪০) এবং ইউপিডিএফ’র চাঁদা কালেক্টর অমর বিকাশ চাকমাকে (৩০) একটি এলজি ও ২রাউন্ড তাজা গুলি, ১০ পিস ইয়াবা, ৯ হাজার টাকাসহ আটক করা হয়।

লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জব্বার জানান, আটক পুলক চাকমার (৪০) বিরুদ্ধে অস্ত্র ও অমর বিকাশ চাকমার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে রিমান্ড আবেদন করে খাগড়াছড়ি আদালতে হাজির করা হলে আদালত রিমান্ড আবেদন পরবর্তীতে শুনানীর করা হবে মর্মে আসামীদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

পুলিশ জানায়, সে রাঙামাটির নানিয়ারচরে আলোচিত উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলা এবং ইউপিডিএফ’র (গণতান্ত্রিক)র কেন্দ্রীয় আহবায়ক তপন জ্যোতি চাকমা হত্যা মামলার এজাহারভূক্ত আসামি। এছাড়াও তার বিরুদ্ধে পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

অপর দিকে অমর বিকাশ চাকমা একটি অস্ত্র মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। সে রাঙ্গামাটির কাউখালী উপজেলার বাসিন্দা ধরাস মনি চাকমার ছেলে। গত বছরের ১নভেম্বর তাকে যৌথ বাহিনী অস্ত্রসহ আটক করে। পরে জামিনে বের হয়ে পালিয়ে যায় এবং এলাকায় চাঁদাবাজিসহ নানা অপকর্মে জড়িয়ে পড়ে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post