খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

স্টাফ রিপোর্টার: মহান ২১ ফেব্রুয়ারী শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসন,বীর মুক্তিযোদ্ধা, সেনা জোন, শিক্ষা প্রতিষ্টান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের উদ্যোগে পালিত হয়েছে। বুধবার দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন ও প্রভাত ফেরি বের করা হয়। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে সকল কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা ভাষা শহীদদের স্মরণে পুষ্প মাল্য অর্পন করেন।

এসময় লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: মিজানুর রহমান মিজান, পিএসসি,জি পুষ্পমাল্য অর্পন ও প্রভাত ফেরিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শহীদ মিনার প্রাঙ্গন থেকে শুরু হয়ে থানা ও সদর এলাকা প্রদক্ষিন করে উপজেলা মাঠে প্রভাত ফেরি শেষ করা হয়। পরে এক সংক্ষিপ্ত আলোচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও ইসলামীক ফাউন্ডেশন লক্ষ্মীছড়ি উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় যোগ দিয়ে লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: মিজানুর রহমান মিজান প্রধান অতিথির বক্তব্য রাখেন। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিগণ বক্তব্য রাখেন।

এদিকে বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামীলীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), লক্ষ্মীছড়ি কলেজ, জনসংহতি সমিতি, পাহাড়ি ছাত্র পরিষদ, বাজার কমিটি, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, যুব রেডক্রিসেন্ট, বাজার লেবার সমিতি, লেবার  এসোসিয়েশন, রাজমিস্ত্রী সমিতিসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান ভাষা শহীদদের স্বরণে পুষ্পমাল্য অর্পন করে। এছাড়া সকল ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও সকল সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।