খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে ইউপিডিএফ’র ইউনিট কমান্ডার পুলক চাকমা অস্ত্রসহ ও চাঁদা কালেক্টর অমর আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ইউপিডিএফ’র ইউনিট কমান্ডার পুলক চাকমা(৪০)কে অস্ত্রসহ আটক করেছে যৌথবাহিনী। একই সাথে ইয়াবাসহ ইউপিডিএফ’র চাঁদা কালেক্টর অমর বিকাশ চাকমা(৩০) কে আটক করা হয়। পুলক চাকমার পিতার নাম চম্পুলাল চাকমা। বাড়ি খাগড়াছড়ি মহাজন পাড়ায়। অমর বিকাশ চাকমার পিতার নাম ধরাস মনি চাকমা। বাড়ি রাঙ্গামাটির কাউখালী উপজেলায়। ৩০মে বুধবার সন্ধ্যার দিকে যৌথ অভিযানে যতিন্দ্র কার্বারী পাড়া এলাকা থেকে তাদের আটক করা হয় বলে জানা গেছে। সেনাবাহিনীর সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে যতিন্দ্র কাবারী পাড়ায় অভিযান চালালে সেনাবাহিনীকে দেখে পুলক চাকমা দৌড় দেয়। এক পর্যায় পেছন ফিরে সেনাবাহিনীকে লক্ষ্য করে অস্ত্র উচু করে গুলি ছোঁড়ার চেষ্টা করলে সৈনিকরা ঝাপিয়ে পড়ে ধরে ফেলে। এসময় কিছু সময় ধস্তা-ধস্তি হয়।

লক্ষ্মীছড়ি জোনের জেডএসও ক্যাপ্টেন সায়মন আলম সাংবাদিকদের বলেন, পুলক চাকমা পূর্বের ইউনিট কমান্ডার রক্তিম চাকমার স্থলাভিশক্ত হয়েছিলেন। গত ৩/৪ মাস ধরে পুলক চাকমা গোপনে ইউপিডিএফকে পরিচালনা করে আসছে। তার কাছে ইউপিডিএফ’র সন্ত্রাসী কর্মকান্ডকে উদ্বুদ্ধ করে রাষ্ট্র বিরোধী বই পাওয়া গেছে। তিনি জানান, দেশীয় তৈরী পিস্তল ও ২রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়। এছাড়াও নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যার ২৫ তম আসমাী এবং তপন জৌতি চাকমা বর্মাসহ ৬খুনের ঘটনায় ৭২তম হত্যা মামলার আসামী পুলক চাকমা। এদিকে আলাদা অভিযানে ১০ পিস ইয়াবাসহ অমর বিকাশ চাকমাকে আটক করা হয়। তার কাছে মাদক বিক্রির ৯হাজার টাকা উদ্ধার করে যৌথবাহিনী

লক্ষ্মীছড়ি থানার অফিাসার্স ইনচার্জ আ: জব্বার বলেন, আটকৃকতদের এখনো থানায় আনা হয় নি। তবে আটককৃতদের বিরুদ্ধে নানিয়ারচরে আলোচিত ৬ খুনের ঘটনায় ২টি হত্যা মামলা ছাড়াও একাধীক মামলা রয়েছে। এছাড়াও লক্ষ্মীছড়ি থানায় অস্ত্র মামলা মামলার ওয়ারেন্টভুক্ত আসামী। গত ২০১৭ সালের ১ নভেম্বর অস্ত্রসহ আটক হয়। জামিনে বের হয়ে আবারো সে অপরাধে জড়িয়ে পরে বলে পুলিশ জানায়।