খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে চাইল্ড হেল্প লাইন-১০৯৮ সম্পর্কে ওরিয়েন্টশন সভা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে শিশুদের সুরক্ষা বিষয়ক ‘চাইল্ড হেল্প লাইনে’র ওরিয়েন্টশন সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ ফেব্রুয়ারি সোমবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল ওরিয়েন্টশন সভায় সভাপতিত্ব করেন। লক্ষ্মীছড়ি উপজেলা সমাজসেবা অফিসার(ভারপ্রাপ্ত) মো: আ: মান্নান পাটোয়ারী’র উপস্থাপনায় ‘চাইল্ড হেল্প লাইন’ সম্পর্কে অবহিত করতে স্বাগত বক্তব্য রাখেন, অনুষ্ঠানের  বিশেষ অতিথি জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ আ: জব্বার, লক্ষ্মীছড়ি উপজেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. সাইদুল ইসলাম। এছাড়াও দুল্যাতলী ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা ও বর্মাছড়ি ইউপি চেয়ারম্যান হরিমোহন চাকমা বক্তব্য রাখেন।

চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ(সিএসপিবি) প্রকল্প’র আওতায় সমাজকল্যাণ মন্ত্রণালয় সারা দেশে শিশুদের সুরক্ষা কল্পে সাধারণ মানুষের মাঝে সচেতনতা ছড়িয়ে দিতে সমাজের গুরুত্বপূর্ণ ব্যাক্তি ও পেশাজীবি ব্যাক্তিদেও নিয়ে  ‘চাইল্ড হেল্প লাইনে’র ওরিয়েন্টশন সভা করে যাচ্ছে।  উক্ত সভায় চাইল্ড হেল্প লাইন- ১০৯৮ সম্পর্কে ধারনা দেয়া, প্রচারণা ও এর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়। এছাড়াও শিশু ও তার অধিকার, উপজেলা লেভেলে শিশুদের বর্তমান অবস্থা ও সবশেষ মুক্ত আলোচনা করা হয়।

সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, এনজিও কর্মী ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ অংশ নেন।