লক্ষ্মীছড়িতে চাকুরির দেয়ার নামে ২ প্রতারক চক্র আটক

লক্ষ্মীছড়িতে চাকুরির দেয়ার নামে ২ প্রতারক চক্র আটক

                                   জনস্বাস্থ্য উন্নয়ন সংস্থা নামে ভূয়া এনজিও স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ভূয়া এনজিও’র নাম ব্যব

কিউ কম্পিউটার ট্রেনিং ইনটিস্টিউটের কোর্স সনদ বিতরণ খাগড়াছড়িতে
টিকা গ্রহীতাদের সেবা দিতে খাগড়াছড়ি হাসপাতালে আসবাবপত্র দিলো জেলা পরিষদ
গুইমারায় সড়ক দুর্ঘটনায় নিহত ১

                                   জনস্বাস্থ্য উন্নয়ন সংস্থা নামে ভূয়া এনজিও
স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ভূয়া এনজিও’র নাম ব্যবহার করে চাকুরি দেয়ার প্রলভোনে ২প্রতারক চক্রের সদস্যকে আটক করা হয়েছে। ৮নভেম্বর মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ১নং লক্ষ্মীছড়ি ইউনয়িন পরিষদ থেকে মো: আব্দুর রহমান(৪২) ও মো: ফারুক হোসেন(৫০)কে পুলিশ আটক করে নিয়ে আসে।

জানা যায়, লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইশতিয়াক ইমন গোপন সংবাদের ভিত্তিতে হাঁস-মুরগী পালনের উপর প্রশিক্ষণের জন্য সুপারভাইজার ও মাঠকর্মী নিয়োগ দেয়া হচ্ছে এমন খবর আসলে সরজমিনে গিয়ে তদন্ত শুরু করেন। এক পর্যায় প্রতারক চক্র স্বীকার করে এনজিও’র ভূয়া নাম ব্যবহার করছে। এটা তারা অন্যায় করেছে বলে ভুল স্বীকার করে।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইশতিয়াক ইমন সাংবাদিকদের বলেন, আমার কাছে খবর ছিল এই জনস্বাস্থ উন্নয়ন সংস্থাটি ইউনিয়ন পরিষদে কর্মী নিয়োগ করছে। উপজেলা সাজসেবা অফিসারকে নিয়ে যাচাই-বাছাই করে দেখেছি সমাজকল্যাণ মন্ত্রণালয় কিংবা অন্য কোথাও এই নামে কোনো অনুমোদিত সংস্থা নেই।

লক্ষ্মীছড়ি থানার অফিসার ইনচার্জ মিনহাজ মাহমুদ ভূইয়া বলেন, প্রতারক চক্রের ২সদস্যকে আটক করে থানায় নিয়ে এসেছি। লক্ষ্মীছড়ি  ইউপি চেয়ারম্যান এই মামলার বাদী। মামলা রুজু করা হয়েছে তিনি জানান।

আটক ২জনের নাম পরিচয় হলো-মো: আব্দুর রহমান(৪২)পিতা-মো: ইসলাম উদ্দিন মন্ডল, সাং ভেরাখালী, হরিনাকুন্ড, ঝিনাইদাহ ও মো: ফারুক হোসেন(৫০), পিতা-মো: শামসুল হোসেন, সাং বেরুনিয়া, শৈলকুপা, ঝিানাইদাহ। সংস্থাটির একজন প্রশিক্ষক এবং একজন পিয়ন পরিচয় দিতো।