খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে জমি বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষে মারামারি, আহত ৩

লক্ষ্মীছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় মহিষকাটা নামক এলাকায় জমি বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারিতে ২জন জখমসহ অন্তত ৩জন মারাত্বক আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ৮ জানুয়ারি সোমবার সকাল সাড়ে ৯টার দিকে।

খবরে প্রকাশ, লক্ষ্মীছড়ি গুচ্ছ গ্রামের বাসিন্দা মো: হেদায়েত উরøাহর ছেলে মো: আŸদুল হাকিম ১১জন শ্রমিক নিয়ে জমির ক্রয়কৃত জায়গায় গাছ কাটতে গেলে একই এলাকার উপজতাীয় বাসিন্দা উগ্যজাই মারমা বেশ কিছু লোকজন নিয়ে গাছ কাটতে বাধা দেয়। উভয় পক্ষের মধ্যে কাথা কাটা-কাটির এক পর্যায় মারামারি লেগে যায়। এ ঘটনায় ৩জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তার মধ্যে থোয়াই মং মারমা(৩৫), পিতা- খিজারী মারমা, আব্দুল হাকিম(৫৫), পিতা- হেদায়েত উল্লাহ। এর মধ্য থেকে থোয়াই মং মারমা(৩৫) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এছাড়াও হেলাল সেপাই (৬০) নামে অপর একজন আহত হয়ে লক্ষ্মীছড়ি হাসপাতালে ভর্তি হয়েছে। লক্ষ্মীছড়ি হাসপাতালের কর্তব্যরত ডা. মো: শহিদুৃল্লাহ সাংবাদিদের জানান, আহতরা শংকামুক্ত। মাথায় আঘাত তাই উন্নত চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে চমেক পাঠানো হয়েছে বলে তিনি জানান।

হাসপাতালে চিকৎসাধীন অবস্থায় আব্দুল হাকিম জানান, জমির মালিক এখানে নেই। বিভিন্ন মাধ্যম হয়ে আমি জায়গাটি বাগানসহ কিনেছি। স্থানীয় উপজাতীয়রা দখল দাবি করলে ক্ষতি পূরণ হিসেবে ২লাখ টাকা দিয়েছি। তার পরেও বাধা দিয়ে আসছে। এদিকে আহত থোয়াই মং মারমার বড় ভাই হ্লাচিং মারমা বলেন, আমার বাপ-দাদার আমল থেকেই এই জমিতে বাগান করে আসছি। জোর করে আমাদের বাগান কাটতে আসলে আমরা বাধা দেই।

লক্ষ্মীছড়ি থানার এসআই আলাউদ্দিন জানান, বিষয়টি আমরা তদন্ত করছি। তবে এখানো কোনো পক্ষই অভিযোগ করেনি। অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

উল্লেখ্য উক্ত এলাকায় গাজি গ্রুপের বিশাল রাবার বাগান রয়েছে। বিভিন্ন দালালদের মাধ্যমে জমি দখল করার নামে বেশ কয়েক বছর ধরে বিরোধ চলছে। বর্তমানে জমি বিরোধ চরমাকার ধারন করছে। এর আগেও জমি বিরোধকে কেন্দ্র করে মারামারির ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানান।