লক্ষ্মীছড়িতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হলেও কথা রাখেনি এলজিইডি

লক্ষ্মীছড়িতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হলেও কথা রাখেনি এলজিইডি

স্টাফ রিপোর্টর: খাগড়াছড়ি জেলার  লক্ষ্মীছড়ি উপজেলায় প্রথমবারের মত সরকারের বিশেষ উদ্যোগে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে। ১৭ সেপ্টেম্বর রোববার দ

২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়নের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী
মানিকছড়িতে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত
মহালছড়ি জোনের উদ্যোগে কম্বল বিতরণ
স্টাফ রিপোর্টর: খাগড়াছড়ি জেলার  লক্ষ্মীছড়ি উপজেলায় প্রথমবারের মত সরকারের বিশেষ উদ্যোগে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে।
১৭ সেপ্টেম্বর রোববার দিবসটি পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়া। এসময় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আতাউর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো: ইব্রাহিম খলিল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: বিল্লাল হোসেন বেপারী, লক্ষ্মীছড়ি সদর ইউপি চেয়ারম্যান প্রবিল কুমার চাকমা, দুল্যাতলী ইউপি চেয়ারম্যা ত্রিলন চাকমা ও বর্মাছড়ি ইউপি চেয়ারম্যান সুইশালা চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপজেলা শিক্ষা অফিসার শুভাশীষ বড়ুয়া।
বক্তারা আওয়ামীলীগ সরকারের বিগত দিনের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন। স্থানীয় প্রান্তিক পর্যায় উন্নয়ন কার্যক্রম তুলে ধরেন ইউপি চেয়ারম্যানরা। লক্ষ্মীছড়ি উপজেলায় বিশুদ্ধ পানি সরবরাহে বাস্তবায়িত প্রকল্প এবং আগামীতে করনীয় বিষয় নিয়ে দীর্ঘ আলোচনা করেন জনস্বাস্থ্য প্রবৌশলী মো: ইব্রাহিম খলিল। কিন্তু বক্তব্য দিতে দেখা যায় নি উপজেলা প্রকৌশলী মো: আলমগীরুল ইসলামকে। যদিও  এ আয়োজনের অন্যতম উদ্যোক্তা উপজেলা প্রকৌশল অধিপ্তর,(এলজিইডি) লক্ষ্মীছড়ি। তবে সভাপতির বক্তব্যে উপজেলা প্রকৌশল অধিদপ্তরে কর্মকান্ড চোখে না পড়ায় দু:খজনক ও অসন্তোষ প্রকাশ করেন ইউএনও।
মেলা ঘুরে দেখা যায়, লক্ষ্মীছড়ি উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদ, জনস্বাস্থ্য প্রকেশল অধিদপ্তর নিজ নিজ কর্মকান্ড তুলে ধরে স্টল সাজালেও লক্ষ্মীছড়ি উপজেলা প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর স্টল দেখা গেছে অনেকটা ফাঁকা , দায়সারাভাবে নামে মাত্র কয়েকটা উপকরণ টেবিলে রাখা হয়েছে। যা সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণের মত লক্ষনীয় ছিলনা বলে উপস্থিত অনেকেই মন্তব্য করেন।
এই প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী বলেন, এ আয়োজনের মূল কাজটি ছিলো এলজিইডি’র তাঁরা চাইলে অনেক কিছু প্রদর্শন করতে পারতো। কিন্তু সেটা করেনি, যা অত্যন্ত দু:খজনক। উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়া বলেন, ৩টি ইউনিয়ন পরিষদসহ ২টি সরকারি প্রতিষ্ঠানকে আগেই নির্দশনা দেয়া হয়েছে অগ্রাধিকার এবং গুরুত্বের সাথে দিবসটি  পালনের জন্য। কিন্তু উপজেহলা প্রকৌশলী মো: আলমগীরুল ইসলাম নিজেও উপস্থিত ছিলেন না, এমকি সরকারের উন্নয়ন কর্মকান্ড বক্তব্যের মাধ্যমে কিংবা স্টল সাজিয়ে নানা উপকরণ প্রদর্শনের মাধ্যমে উপস্থানের ব্যবস্থাও করা হয় নি, এটা দু:খজনক। এক প্রশ্নের জবাবে বলেন, তাঁর অনুপস্থিতির বিষয়টি আমাকে অবগত করা হয় নি।
এ বিষয়ে মুঠোফোনে উপজেলা প্রকৌশলী মো: আলমগীরুল ইসলাম এর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি জানান, আমি একটু দুরে আছি বিকেলে লক্ষ্মীছড়িতে আসবো।
“সেবা ও উন্নতির দক্ষ রুপকার উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সরকার ১৭-১৯ সেপ্টেম্বর প্রথমবার ৩দিন ব্যাপি জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের ঘোষণা করে। এখানে উন্নয়ন মেলা ও প্রদর্শনীর কথা বলা হয়েছে।  অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী রোববার এ মেলার উদ্বোধন ঘোষণা করেন।

COMMENTS