লক্ষ্মীছড়িতে মহান স্বাধীনতা দিবস পালন

লক্ষ্মীছড়ি প্রতিনিধি: ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসন,বীর মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্টা

মহালছড়িতে আওয়ামীলীগ’র ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় শোভা পাউডার জব্দ
গঠনমুলক ও দায়িত্বশীল প্রতিবেদন প্রকাশের আহবান-বিএমএসএফ’র

লক্ষ্মীছড়ি প্রতিনিধি: ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসন,বীর মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্টান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ হতে দিবসটি পালন উপলক্ষে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করা হয়। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে সকল কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা শহীদদের স্মরণে পুষ্প মাল্য অর্পন করেন। বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামীলীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), লক্ষ্মীছড়ি কলেজ, জনসংহতি সমিতি, পাহাড়ি ছাত্র পরিষদ, বাজার কমিটি, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, যুব রেডক্রিসেন্ট, বাজার লেবার সমিতি, লেবার  এসোসিয়েশন, রাজমিস্ত্রী সমিতিসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান ভাষা শহীদদের স্বরণে পুষ্পমাল্য অর্পন করে।

এর আগে ২৫ মার্চ গণহত্যা দিবস পালনের অংশ হিসেবে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। রাত ৯ টায় আনুষ্ঠানিক ভাবে আলো নিভিয়ে কালোরাত পালন করা হয়। সূর্যোদয়ের সাথে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, সরকারি-বেসরকারি ভবন শীর্ষে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮ টায় উপজেলা পরিষদ মাঠে প্রধানমন্ত্রীর সাথে একযোগে আনুষ্ঠানিক জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পুলিশ, আনসার ভিডিপি স্কাউট গার্লসগাইডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ, জাতীয় পতাকাকে সম্মান প্রদর্শন ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। বিকাল ৪টায় ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাছে পুরস্কার বিতরণ এবং উপজেলা শিল্পকলা একাডেমী ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন স্থানীয় শিল্পী বৃন্দ। এসময় উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা, উপজেলাৈ নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, থানার অফিসার্স ইনচার্জ আ: জব্বার, উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা, বেবিরানী বসু উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন।