খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নিহতের ঘটনার ৬ বছর পর আসামী আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় উপজাতীয় সন্ত্রাসীদের গুলিতে ২ গ্রামবাসী নিহতের ঘটনায় থানার এজাহারভুক্ত এক আসামী আটক হয়েছে। ১ মে মঙ্গলবার সকালে আটক বানরকাটা এলাকার মোহন চাকমার ছেলে বাঘ্যা চাকমা(৩০)কে পুলিশ খাগড়াছািড় জেলা হাজতে পাঠায় বলে জানা গেছে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী বাঘ্যা চাকমাকে আটক করার পর সোমবার রাতে পুলিশ হেফাজতে দেয়। লক্ষ্মীছড়ি থানার ও.সি (তদন্ত) খন্দকার মুফিদুল ইসলাম সাংবাদিকদের জানান, জিআর মামলা ১২৮/২০১৩, ধারা ৩০২/৩৪ দ:বি: এর আলোকে আসামীকে গ্রেফতার দেখানো হয়ছে এবং মঙ্গলবার সকালে জেল হাজতে প্রেরণ করা হয় বলে তিনি জানান।

উল্লেখ্য ২০১৩ সালের ১ মে বুধবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে উপজাতীয় সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলেই মনাইয়া চাকমা(২২), পিতা- আনন্দ চাকমা, সাং জুর্গাছড়ি নিহত হয় এবং শান্তিময় চাকমা(২১) পিতা- শুক্র চাকমা সাং উত্তর শুকনাছড়ি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়। পার্বত্য জনসংহতি সমিতি (জেএসএস)এর লক্ষ্মীছড়ি আস্তানা লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি চালালেও এতে তাদের কোনো ক্ষয়ক্ষতি হয় নি। বাজার ও উপজেলা সদরে আসার রাস্তায় জুর্গাছড়ি পাড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ২জনই স্থানীয় গ্রামবাসী।

এ ঘটনার জন্য তৎকালীন সময়ে জেএসএস’র পক্ষ হতে ইউপিডিএফকে দায়ী করা হয়। এ ঘটনায় পুলিশবাদী হয়ে ৫জনের নাম উল্লেখ করে এবং বেশ কয়েকজনকে অজ্ঞাতনামা আসামী করে লক্ষ্মীছড়ি থানায় মামলা রুজু করা হয় (মামলা নং ০১, তাং ০৫.০৫.২০১৩)। এ ঘটনার প্রায় ৬ বছর পর এক আসামী আটক হলো ।