• July 16, 2024

লক্ষ্মীছড়িতে সাবেক ইউপি চেয়ারম্যান নিলবর্ণ চাকমাকে লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি

 লক্ষ্মীছড়িতে সাবেক ইউপি চেয়ারম্যান নিলবর্ণ চাকমাকে লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় বর্মাছড়ি ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান নিলবর্ণ চাকমাকে লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি করেছে বলে খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাত আনুমানিক ৯টার দিকে নিজ বাসায়। গুলিবিদ্ধ আহত অবস্থায় লক্ষ্মীছড়ি উপজেলা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নিলবর্ণ চাকমা রাত ৮টার দিকে বানরকাটা হাসপাতাল এলাকায় অবস্থিত নিজ বাসায় রাতের খাবার খেয়ে হুক্কা(ডাবা) টান ছিলেন। একপর্যায় বসা থেকে ওঠে দাঁড়ানোর সাথে সাথে গুলির আওয়াজ। আওয়াজ শুনতে পেলেও নিলবর্ণ তখনো বুঝতে পারেনি যে নিজের পায়েই গুলিটি লেগেছে। কয়েক সেকেন্ড পর দেখে মাটিতে পায়ের রক্ত । এর পরই পরিবারের লোকজন আহত অবস্থায় দ্রুত হাসপাতালে নিয়ে আসে।

নিলবর্ণ চাকমার ছেলে তুহিন চাকমা বলেন, আমি ঘরে রাতের ভাত খেয়ে শুয়ে আছি হাঠাৎ করেই বিকট আওয়াজ শুনতে পেয়ে ওঠে পড়ি। বাবার চিৎকার শুনে বাবার কাছে ছুটে যাই। কোনো লোকজনকে আমি দেখতে পাই নি। নিলবর্ণ চাকমাকে যখন প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে তখন মারাত্মক আহত অবস্থায় এ প্রতিনিধিকে বলেন, দরজার বাহির থেকে গুলিটি এসেছে। আমি প্রথমে বুঝতে পারিনি যে আমার পায়ে গুলি লেগেছে। বাহির থেকে গুলি করেই পালিয়ে গেছে আমি কোনো ব্যাক্তিকে দেখতে পায় নি। কেনো কি কারণে কারাই বা আপনাকে গুলি করবে এমন প্রশ্নের কোনো উত্তর দেন নি তিনি।

লক্ষ্মীছড়ি উপজেলা হাসপাতালের মেডিকলে অফিসার মো: হাসান মাহমুদ জানান, বাম পায়ে ধারনা করা হচ্ছে ২টি গুলি লেগেছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। তবে তিনি শংকামুক্ত বলে জানান কর্তব্যরত ডাক্তার।

লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ মিনহাজ মাহমুদ বলেন, ঘটনাটি শোনার সাথে সাথেই হাসপাতালে ছুটে গেছি। আমরা খোঁজ খবর নিচ্ছি। এ বিষয়ে যদি কোনো অভিযোগ পাই তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য ১৯৯২ সাল থেকে ৯৬সাল পর্যন্ত নিলবর্ণ চাকমা বর্মাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও বর্তমানে নিলবর্ণ চাকমা বর্মাছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। পর পর গত ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচেনে আওয়ামীলীগের মনোনীত দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেছেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post