খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্রসহ ইউপিডিএফ’র পোস্ট কমান্ডার আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলার দুর্গম ডিপিপাড়া এলাকা হতে সেনাবাহিনী কর্তৃক বিশেষ অভিযান পরিচালনা করে ইউপিডিএফ’র মূলদলের পোস্ট পরিচালককে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে।

১মার্চ মঙ্গলবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে দত্ত চাকমা আটক করা হয়। সেনাসূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত দত্ত চাকমা দীর্ঘ দিন থেকে ইউপিডিএফ (মূল) সশস্ত্র সন্ত্রাসী দলের একজন সক্রিয় সদস্য এবং বর্তমানে পোস্ট পরিচালকের দায়িত্বে নিয়োজিত। এছাড়াও তার বিরুদ্ধে চাঁদাবাজি ও খুনের মামলাসহ একাধিক সন্ত্রাসী কার্যক্রমের সাথে জড়িত থাকার অভিয়োগ রয়েছে। গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, তিন রাউন্ড তাজা গোলাবারুদ, এক কেজি গাঁজা, চাঁদা আদায়ের রশিদ, চাঁদার হিসাব রেজিস্ট্রার ইত্যাদি উদ্ধার করা হয়।

লক্ষ্মীছড়ি জোন কমান্ডার, লেঃ কর্ণেল মোঃ রাশেদুজ্জামান রাশেদ, পিএসসি, জি বলেন, পাহাড়ে স্থিতিশীলতা ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সেনাবাহিনীর চলমান অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ হুমায়ুন কবীর সন্ত্রাসী আটকের খবর নিশ্চিত করে জানান, এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।