লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর অভিযানে বিপুল পরিমাণ কাঠ আটক

Homeপাহাড়ের সংবাদখাগড়াছড়ি সংবাদ

লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর অভিযানে বিপুল পরিমাণ কাঠ আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় অবৈধভাবে অভিনব কায়দায় চোড়াই পথে পাচারকালে সেনাবাহিনীর অভিযানে বিপুল পরিমাণ কাঠ আটক করা হয়েছে। গত ২স

সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা
মহালছড়ি আইডিয়াল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে বিদায় ও নবীন বরণ
মহালছড়িতে বেইলি ব্রিজ ভেঙ্গে পাথর বোঝাই ট্রাক নদীতে, যোগাযোগ বিচ্ছিন্ন, নিখোঁজ ১

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় অবৈধভাবে অভিনব কায়দায় চোড়াই পথে পাচারকালে সেনাবাহিনীর অভিযানে বিপুল পরিমাণ কাঠ আটক করা হয়েছে। গত ২সপ্তাহের ব্যবধানে লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী ও সিন্দুকুছড়ি জোনের আওতাধীন গড়াইছড়ি ক্যাম্পের সেনাবাহিনী গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান চালিয়ে ৫৮৭ ঘনফুট কাঠ আটক করেছে বলে জানা গেছে। আটককৃত কাঠ বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়। তবে সেনা উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা আগেই পালিয়ে যাওয়ার কারণে এই চক্রের কাউকেই আটক করা যায় নি।

লক্ষ্মীছড়ি বনবিভাগ সূত্রে জানা যায়, ২০ মে শনিবার বেলা ৩টার দিকে ছোট ধুরুং এলাকা হতে ৮১ ঘনফুট কাঠ আটক করা হয়। এর আগে ৪মে ২৩ ঘনফুট, ৯ মে ১১৮ঘনফুট ও ১২ মে ৩৬৫ ঘনফুট কাঠ আটক করা হয়। গড়াইছড়ি এলাকা হতে এসব কাঠ আটক করা হয়েছে বলে জানা গেছে।

লক্ষ্মীছড়ি ভারপ্রাপ্ত বন কর্মকর্তা মো: মোজাম্মেল হক এ প্রতিনিধিকে জানান, কাঠ আটকের পর বন আইনে মামলা রেকর্ড করা হয়। আটককৃত কাঠের মধ্যে রয়েছে সেগুন গামারী ও কড়াইসহ বিভিন্ন প্রজাতির গাছ। উক্ত আটকৃকত কাঠের মূল্য আনুমানিক ৩লক্ষাধীক টাকা।