লক্ষ্মীছড়ির বর্মাছড়িতে জুনপহর ক্লাবের উদ্যোগে বৈসাবি উৎসব শুরু

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীছড়ির বর্মাছড়ি পশ্চিম বৈদ্য পাড়া জুনপহর ক্লাবের উদ্যোগে বৈসাবি উপলক্ষে ফুল ভাসানোর মধ্যে দিয়ে ৩ দিনের বৈসাবি উৎসব শুরু হয়েছে। ফ

মহালছড়িতে “আলোর ফেরিওয়ালা” সংগঠনের ঈদবস্ত্র বিতরণ
শুরু হলো খাগড়াছড়ি অনলাইন স্কুলের পথচলা
মহালছড়িতে যুব লীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীছড়ির বর্মাছড়ি পশ্চিম বৈদ্য পাড়া জুনপহর ক্লাবের উদ্যোগে বৈসাবি উপলক্ষে ফুল ভাসানোর মধ্যে দিয়ে ৩ দিনের বৈসাবি উৎসব শুরু হয়েছে। ফুল বিজুর মধ্যদিয়ে শুরু হয়েছে বৈসাবি’র আনুষ্ঠানিকতা। ভোরে সর্ত্তা নদীতে ফুল ভাসিয়ে সকল প্রাণীর হিতসুখ ও মঙ্গল কামনা করা হয়। নদীতে বাহারী ফুল দিয়ে জল দেবতার প্রার্থনা করা হয়। পুরানো বছরের দুঃখ, গ্লানি মুছে গিয়ে নতুন বছর যেনো সুখ-শান্তির বার্তা নিয়ে আসে এ বিশ্বাস থেকে যুগ যুগ সময় থেকে এটি পালিত হয়ে আসছে। ফুল বিজুর এ দিনে মহামারী করোনা থেকে মুক্তি লাভের আশায় সকাল থেকে বিহারে বিহারে চলে প্রার্থনা।

এ সময় ক্লাবের সভাপতি ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র বাবু রুপায়ন চাকমা, সাধারণ সম্পাদক সুনীতি চাকমা, সাংগঠনিক সম্পাদক বাবু সুপায়ন চাকমা এসপিন চাকমা, মহিলা সদস্য এন্টি চাকমা সমাজ কল্যাণ সম্পাদক বাবু লিটন চাকমা অর্থ সম্পাদক বাবু জেকশন চাকমা ১ নং ওয়ার্ডের ইউনিয়ন সদস্য বাবু পূন্য মোহন চাকমা,৭ নং ওয়ার্ডের সদস্য বাবু সোনা মোহন চাকমা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ এলাকার শত শত নারী-পুরুষ, কিশোর-কিশোরী ও শিশুরা অংশগ্রহণ করেন।