ইউপি নির্বাচনখাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়ির ৩টি ইউনিয়ন ভোট গ্রহণের জন্য প্রস্তুত

স্টাফ রিপোর্টার: রাত পোহালেই ভোট। লক্ষ্মীছড়ি উপজেলার ৩টি ইউনিয়নের ২৭টি ভোট কেন্দ্র ভোট গ্রহণের জন্য প্রস্তুত। প্রত্যন্ত ও দুর্গম ৩টি ভোট কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার পোলিং অফিসার ও নির্বাচনী সরঞ্জাম গেলো হেলিকপ্টার যোগে পৌছে গেছে দুপুরের মধ্যেই।

উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার কিরণ বিকাশ চাকমা জানান, দুপরের মধ্যেই দুর্গম এলাকার ৩টি কেন্দ্রে হেলিকপ্টার যোগে নির্বানী মালামাল পাঠোনো হয়েছে। বাকি কেন্দ্রেগুলোতে বেলা ডোবার আগেই ব্যালট পেপার ছাড়া অন্যান্য প্রয়োজনীয় নির্বাচনী সরঞ্জাম এবং সংশ্লিষ্ট অফিসারগণ কেন্দ্রে পৌছে গেছেন। সকালে ভোট শুরুর আগেই ব্যালট পেপার পাঠানো হবে বলে জানান তিনি।

শুকনাছড়ি ভোটকেন্দ্রর প্রিসাইডিং অফিসার প্রনব পোদ্দার জানান, দুর্গম হলেও আমাদেও মনোবল শক্ত আছে। আমরা উপজেলা প্রশাসনের নিদের্শ মতে আমাদের করণীয় কাজ সম্পন্ন করে আবার যথাসময়ে ফিরে আসবো। উপজেলা সমাজ সেবা অফিসার জারুলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বলেন, দায়িত্বপ্রাপ্ত প্রত্যেক ব্যক্তি ভোট কেন্দ্রে অবস্থান করছে। ভোট কেন্দ্র সকাল ৮টা থেকেই ভোট গ্রহণ শুরু হবে, বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। সুষ্ঠূভাবে ভোট গ্রহণ সম্পন্ন করবো বলে আশাবাদ ব্যক্ত করেন।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: ইয়াছিন বলেন, সুষ্ঠু ভোট গ্রহণের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৪জন পুলিশ ও আনসার-ভিডিপি ১৭জন নিরাপত্তার দায়িত্ব পালন করবে। বিজিবি মোতায়েন রয়েছে। এছাড়াও নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্বে রয়েছেন। নিরাপত্তার কোনো ঘাটতি নেই বলে তিনি জানান।

লক্ষ্মীছড়ি উপজেলায় মোট ভোটার ১৯হাজার ৮২ ভোট। লক্ষ্মীছড়ি ইউনিয়নে মোট ভোটার ৮হাজার ৮৭২জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪হাজার ৫৮৮ এবং নারী ভোটার ৪হাজার ২৮৪টি। দুল্যাতলী ইউনিয়নে মোট ভোটার ৫হাজার ৮০৫। এর মধ্যে পুরুষ ভোটার ২হাজার ৮৭৮, নারী ভোটার ২হাজার ৯২৭ এবং বর্মাছড়ি ইউনিয়নে মোট ভোটার ৫হাজার ১৪৭জন ভোটা। এর মধ্যে পুরুষ ভোটার ২হাজার ৬১৫ এবং নারী ভোটার ২হাজার ৫৩২জন।