• May 24, 2024

লক্ষ্মীছড়ি কালী মন্দিরে শারদীয় দুর্গোৎসব পালিত

স্টাফ রিপোর্টার: হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব বাজনার তালে তালে প্রতীমা বিসর্জনের মধ্য দিয়ে লক্ষ্মীছড়িতে সমাপ্তি হয়েছে। এ বছর দেবীর ঘোটকে আগমন এবং দেবীর ঘোটকে গমনের মধ্য দিয়ে বিজয়া দশমীর বিসর্জন সমাপ্তি হয়। প্রতি বছরের মত এবারো লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ এলাকায় পুকুরে বেলা ১টার দিকে উৎসবমুখর পরিবেশে প্রতীমা বিসর্জন দেয়া হয়।

লক্ষ্মীছড়ি শ্রী শ্রী ব্রম্মময়ী কালী মন্দিরে অনুষ্ঠিত এ পূজা মন্ডপ পরিদর্শন করেন খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্রলাল ত্রিপুরা, লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহাংগীর আলম, পিএসসি, জেলা পরিষদ সদস্য ও লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেম্রাচাই চৌধুরী, উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবিরসহ বিভিন্ন রাজনৈতিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। পূজা উদযাপন কমিটির সভাপতি বাবু হরি রঞ্জন সাহা ও মন্দির পরিচালনা কামটির সভাপতি অজিত বিকাশ দত্ত অতিথিদের অভ্যর্থনা জানান।

মহালয়া থেকে বিজয়া দশমী পর্যন্ত চলে নানা ধর্মীয় অনুষ্ঠানমালা। এর মধ্যে আকর্ষনীয় ছিল আরতী। আয়োজন করা হয় স্থানীয় ও অতিথি শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post