লক্ষ্মীছড়ি জোন কমান্ডার’র কুশিনগর বনবিহার পরিদর্শন, অনুদান প্রদান

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি সেনা জোন কমান্ডার কুশিনগর বনবিহার পরিদর্শন করেন। এসময় তিনি কুশিনগরে চলমান দেশনা ভবনের নির্মাণাধানীন উন্নয়ন

খালেদা জিয়াসহ আটক সকল নেতাদের মুক্তির দাবিতে খাগড়াছড়ি যুবদলের বিক্ষোভ-সমাবেশ
আমের মুকুলে ছেয়ে গেছে মহালছড়ির হ্লাচিং মং এর বাগান
৪ মেয়েকে সম্পত্তির ভাগ দিবেনা পিতা: দীঘিনালায় পাল্টা সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি সেনা জোন কমান্ডার কুশিনগর বনবিহার পরিদর্শন করেন। এসময় তিনি কুশিনগরে চলমান দেশনা ভবনের নির্মাণাধানীন উন্নয়ন কাজ পরিদর্শন করেন। ২৬ অক্টোবর শুক্রবার সকালে লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল মো: মিজানুর রহমান মিজান কুশিনগর বন বিহার পরিদর্শনে যান। কুশিনগর বন বিহারের অধ্যক্ষ শান্তপদ ভিক্ষু জোন কমান্ডারকে অভ্যর্থনা জানান।

এসময় জোন কমান্ডার বলেন, আমরা সবাই সকল ধর্মের মানুষ শান্তিতে থাকে সেই লক্ষ্যেই সেনাবাহিনী কাজ করছে। ছোটখাট ভুল হতেই পারে। কথা বললে যোগাযোগ থাকলে সহজেই তা যত কঠিন সমস্যাই হোক না কেনো সমাধান অনেক সহজ। বাহিরের কোনো সংকট যেনো লক্ষ্মীছড়িতে প্রভাব না ফেলে ধর্মীয় গুরু হিসেবে সবাইকে ধৈর্যের সাথে মোকাবেলা করে পরিবেশ ভালো থাকে সেই আহবান জানান জোন কমান্ডার। লক্ষ্মীছড়ি কুশিনগর বন বিহারের অধ্যক্ষ শান্তপদ ভিক্ষু এসময় বলেন, মানুষের অমঙ্গল হয়, শান্তি নষ্ট হয় এমন কোনো কিছুই করা ধর্মীয় রীতি-নীতিতে নেই। সকল ধর্ম যার যার অবস্থান থেকে শান্তিপূর্ণভাবে পালন করবে এটাই আমাদের প্রত্যাশা। তিনি বলেন, মানুষ মিলেমিশে থাকবে, একে অপরের সহযোগীতা করবে এটাই কাম্য। আগামী ১১ ও ১২ নভেম্বর কঠিন চীবর দান অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সবার সহযোগীতা কামনা করেন বিহার অধ্যক্ষ।

এসময় লক্ষ্মীছড়ি জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন রেজা, লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ আা: জব্বার, ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা, কুশিনগর বন বিহার কমিটির সদস্যদের মধ্য হতে, কমল কৃষ্ঞ চাকমা, ইউপি সদস্য গিরি তালুকদার, জুরমনি চাকমা, সুবল চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে জোন কমান্ডার কুশিনগর বনবিহারে অধ্যক্ষের হাতে ১৫হাজার টাকা অনুদান প্রদান করেন এবং বনবিহার এলাকায় নির্মাণাধীন দেশনা ঘরের ভবন সহ পুরো এলাকা ঘুরে দেখে জোনের পক্ষ হতে ধর্মীয় কাজ সম্পাদন কিংবা যে কোনো অনুষ্ঠানে সহযোগীতা থাকবে বলে জোন কমান্ডার কমান্ডার লে. কর্ণেল মো: মিজানুর রহমান মিজান সকলকে আশ্বস্থ করেন।