খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়ি সেনাবাহিনীর ‘মানবতার গাড়ি’ দিয়ে  বাড়ি বাড়ি পৌছে দিচ্ছে ঈদ উপহার  

স্টাফ রিপোর্টার: একটি গাড়ি, তাতে বোঝাই করা প্রায় শ’খানেক প্যাকেট, বিভিন্ন রকমের প্যাকেট। কোনটাতে আছে চাল, ডাল, লবণ, তেল; কোনটাতে আছে শাড়ি আবার কোনটাতে আছে সেমাই, দুধ, চিনি। গাড়িটির নাম দেওয়া হয়েছে ‘মানবতার গাড়ি’। এই মানবতার গাড়ি নিয়েই নীরবে বেরিয়ে যাচ্ছে লক্ষীছড়ি জোনের সদস্যরা, বিভিন্ন প্যাকেট পৌছে দিচ্ছে ভাসমান অসহায় মানুষগুলোর হাতে। কেউ পাচ্ছে ঈদ সামগ্রী, কেউ পাচ্ছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী আবার কেউ বা একখানা শাড়ি। যার যেমনটা প্রয়োজন। এভাবেই অসহায়, অভাবী মানুষগুলোর মুখে নিরবে হাসি ফুটিয়ে যাচ্ছে গুইমারা রিজিয়নের লক্ষীছড়ি জোনের সেনা সদস্যরা।
গত ৩ মে থেকে শুরু করে সপ্তাহজুড়ে জোনের আওতাধীন বিভিন্ন ক্যাম্প এলাকায় প্রায় তিনশতাধিক পরিবারের নিকট খাদ্যসামগ্রী তুলে দেন জোনের সদস্যরা । লক্ষীছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল রাশেদুজ্জামান রাশেদ, পিএসসি, জি বলেন, “করোনা মহামারি এবং ঈদ কে সামনে রেখে ২৬ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সপ্তাহব্যাপী কর্মসূচি হাতে নেয়।
এক সপ্তাহ ধরে জোনের  বিভিন্ন দূর্গম এলাকায় খাবার সামগ্রী বিতরণ করা হয়। আজ মানবতার গাড়ির মাধ্যমে  মধ্যবিত্ত-নিম্নমধ্যবিত্ত পরিবারগুলোর মাঝে  ঈদ উপহার পৌছে দেওয়া হয়। ভবিষ্যতে  এমন নানা উদ্যোগ গ্রহণ করা হবে বলেও জানান তিনি।