লক্ষ জনতার পদভারে মূখরিত মহামুনি বৌদ্ধ মেলা

স্টাফ রিপোর্টার: পার্বত্য খাগড়াছড়ির মংসার্কেল খ্যাত প্রয়াত মংরাজা মম্প্রসাইন বাহাদুর এর আবাসস্থল মহামুনি চত্বরে বৌদ্ধ মেলার ১৩৫তম আসরে লক্ষ জনতা পদভার

জেলা পরিষদ’র সহায়তায় মহালছড়িতে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে প্রয়োজনীয় সামগ্রী বিতরণ
লক্ষ্মীছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত
মহালছড়িতে নদীতে মা গঙ্গার উদ্দেশ্যে ফুল দিয়ে শুরু হলো পাহাড়িদের বৈসাবি উৎসব

স্টাফ রিপোর্টার: পার্বত্য খাগড়াছড়ির মংসার্কেল খ্যাত প্রয়াত মংরাজা মম্প্রসাইন বাহাদুর এর আবাসস্থল মহামুনি চত্বরে বৌদ্ধ মেলার ১৩৫তম আসরে লক্ষ জনতা পদভারে মূখরিত ছিল মেলা প্রাঙ্গন। আর এ মেলার সৌন্দর্য উপভোগ করতে তিন পার্বত্য জেলা এবং চট্টগ্রাম থেকে হাজারো নর-নারী, শিশু-কিশোর,তরুণ-তরুণীর উপস্থিতিতে মেলাঙ্গন পরিণত হয় পাহাড়ী-বাঙ্গালীর মিলনস্থলে। মেলায় এবারের উপস্থিতি বিগত কয়েক বছরের রেকর্ড ছাড়িয়ে গেছে।

বিগত  দু বছর এ মেলাকে ঘিরে উপজাতি সম্প্রদায়ে ভয়-ভীতি,প্রশাসনের কড়াকড়ি আরোপ থাকলেও এবার উন্মুক্ত পরিবেশে মেলার আয়োজন এবং আইন-শৃংখলা স্বাভাবিক থাকায় বাঙ্গালীর প্রাণের উৎসব মহামুনি’র বৌদ্ধ মেলায় জন¯্রােত সামলাতে অনেকটা হিমশিম খেতে হয়েছে প্রশাসনকে। প্রশাসনের পাশাপাশি আয়োজক কমিটি নিজস্ব স্বেচ্ছাসেবক,গ্রাম পুলিশ,আনসার মোতায়েত করায় কোন প্রকার অঘটন ছাড়াই সন্ধ্যা ৭টায় মেলা শেষ করা হয়। আয়োজন কমিটির সভাপতি ও জেলা হেডম্যান এসোসিয়েশনের সভাপতি উদ্রাচাই কার্বারী জানান, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ,নিরাপত্তাবাহিনী,গ্রাম পুলিশসহ স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় মেলায় আগত অর্ধলক্ষাধিক জনগণকে সুষ্ঠভাবে মেলা উপভোগ করা সম্ভব হয়েছে। এ জন্য সকলের প্রতি কৃতজ্ঞ।

অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ জানান, মেলা আয়োজক কমিটি’র আন্তরিকতায় এবং সকলের সহযোগিতায় শান্তিপূর্ণভাবে মেলার আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।