লামায় অজ্ঞাত ব্যক্তির লাশ ও অস্ত্র উদ্ধার

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় এক অজ্ঞাত ব্যক্তির লাশ ও পরিত্যক্ত অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের ল

মানিকছড়িতে আওয়ামীলীগের শোক র‌্যালী
খাগড়াছড়িতে নানা কর্মসূচির মধ্যদিয়ে জেল হত্যা দিবস পালিত
নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় এক অজ্ঞাত ব্যক্তির লাশ ও পরিত্যক্ত অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের লামা খালে ভাসমান অবস্থায় এ লাশ উদ্ধার করা হয়। অপরদিকে মঙ্গবার গভীররাতে সেনাবাহীনী খবর পেয়ে দেশীয় তৈরী কাটাবন্দুক উদ্ধার করেন।  সূত্র জানায়, মুসলিম পাড়ার লোকজন লামাখালের মুসলিমপাড়াস্থ মতিনের বাড়ির পাশে নদীঘাটে বুধবার দুপুরে একটি লাশ ভাসতে দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ সদস্যরা স্থানীয় ইউপি চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মার সহযোগিতায় ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে।

লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশর পরিদর্শক আপ্পেলা রাজু নাহা বলেন, লাশের প্রাথমিক সূরত হাল শেষে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর মর্গে পাঠানো হয়েছে।

এদিকে মঙ্গলবার রাতে স্থানীয়রা লামা-আলীকদম সড়কের ছাগলখাইয় হেডম্যানপাড়া পয়েন্টে যাত্রীছাউনীতে পরিত্যাক্ত অবস্থায় একটি শপিংব্যাগভর্তি দেশীয় কাটা বন্দুক দেখতে পেয়ে সেনাবাহিনীকে জানান। খবর পেয়ে আলীকদম সেনাজোনের উপ-অধিনায়ক মেজর আবদুল কাদের সাড়ে ১১ টায় টহল নিয়ে ঘটনাস্থলে থেকে পরিত্যক্ত অবস্থায় ১টি দেশীয় কাটা বন্দুক, একটি কম্বেট কালারের প্যান্ট, ১টি কালোক্যাপ ও এক জোড়া কালো রাবারের নাগরা জুতা উদ্ধার করেন।

রাত পৌনে বারোটায় লামা থানায় খবর দেয়া হলে, তাৎক্ষনিক এসআই গিয়াস উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাটা বন্দুকসহ উদ্ধারকৃত মালামাল জব্দ তালিকা বানিয়ে থানায় নিয়ে যায়। ধারণা করা হচ্ছে, সন্ত্রাসী চাঁদাবাজী অথবা ডাকাতির উদ্দেশ্যে এসে সময় এবং সুযোগ না পেয়ে যাত্রী ছাউনিতে অস্ত্রের ব্যাগ রেখে সরে গেছে।