পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাস্লাইড নিউজ

লামায় আগুনে পুড়ে ছাই ১২টি ¤্রাে পরিবার

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামার দূর্গম পাহাড়ি এলাকায় ১২টি ¤্রাে পরিবার আগুনে পুড়ে গেছে। উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের নাইক্ষ্যং মৌজার রেংওয়াং পাড়ায় শনিবার দুপুরে এই ঘটনা ঘটে। সব হারিয়ে এখন খোলা আকাশের নিচেমানবেতর সময় কাটছে ভুক্তভোগী ১২ পরিবারের মানুষের।

উপজেলা সদর হতে ক্ষতিগ্রস্থ পাড়াটি প্রায় ৩২ কিলোমিটার ভিতরে দূর্গম পাহাড়ি এলাকা হওয়ায় খবরটি পেতে দেরি হয়েছে বলে জানান ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা। ক্ষতিগ্রস্থদের বরাত দিয়ে তিনি আরো বলেন, প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ১৮ লক্ষ টাকা বলে ধারনা করা হচ্ছে। অত্যান্ত দূর্গম এলাকা হওয়ায় এখনো কোন প্রকার ত্রাণ সহায়তা পাঠানো সম্ভব হয়নি বলেও তিনি জানান। ক্ষতিগ্রস্থ ইয়াংরিং ¤্রাে বলেন, মুহুর্তের আগুনে সব কিছু পুড়ে শেষ হয়ে গেল। যে ঘর পুড়ে ছাই হয়ে গেছে সেটি আবার কবে গড়তে পারব তা জানা নেই কারো।

ক্ষতিগ্রস্থদের প্রতি সমবেদনা জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমি বলেন, অসহায় পরিবারগুলোর জন্য জেলা প্রশাসনের আপদকালীন তহবিল হতে দ্রুত ত্রাণ সহায়তা প্রেরণ করা হবে। তারা যেন পুণরায় ঘর নির্মাণ করতে পারেন সে ব্যাপারেও আমরা সহায়তা করব।