লামায় উপজেলা খানা-শুমারি স্থায়ী কমিটির সভা

লামা (বান্দরবান) প্রতিনিধি: লামায় উপজেলা শুমারি স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পরিসংখ্্যান ব্যুরো’র ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেইজ প্রকল্পের

প্রধানমন্ত্রী থেকে পদক প্রাপ্ত শোভা রাণী দম্পত্তিকে সেনাবাহিনী কর্তৃক বাড়ি প্রদান
লামায় তাঁতী লীগের পরিচিতি ও আলোচনা সভা
শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে -দীপংকর তালুকদার এমপি

লামা (বান্দরবান) প্রতিনিধি: লামায় উপজেলা শুমারি স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পরিসংখ্্যান ব্যুরো’র ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেইজ প্রকল্পের উদ্যোগে আর্থ-সামাজিক ও জনমিতিক তথ্য সংগ্রহের মাধ্যমে জাতীয় তথ্য ভান্ডার তৈরির উদ্দেশ্যে এ সভার আয়োজন করা হয়। ১৪ জানুয়ারি থেকে ০২ ফেব্রুয়ারি পর্যন্ত উপজেলার খানা তথ্যভান্ডার শুমারিকে সফল ও সার্থক করতে এলাকাবাসীর নাগরিক দায়িত্ব পালনের ওপর সভায় বিশেষভাবে গুরুত্বারোপ করা হয়। উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ ও ১টি পৌরসভাকে ৭টি জোনে বিভক্ত করে ৮৭ জন সুপারভাইজার ও ২৩৭জন গণনাকারী নিয়োগ দেয়া হয়েছে বলে সুত্র জানিয়েছে।

মঙ্গলবার উপজেলা সম্মেলন কক্ষে শুমারি কমিটির সভাপতি, ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভুমি) মোঃ সাইদ ইকবালের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা চেয়ারম্যান ও শুমারি কমিটির উপদেষ্টা থোয়াইনুঅং চৌধুরী প্রধান অতিথি এবং জেলা পরিসংখ্যান ব্যুরো’র ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ হাফিজুর রহমান, পুলিশের উপ-পরিদর্শক গিয়াস উদ্দিন, উপজেলা পরিসংখ্যান অফিসার ও শুমারি সমন্বয়কারি আবুল বাসার মোঃ ওবায়দুল্রাহ ও প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়–য়া প্রমুখ বিশেষ অতিথি ছিলেন। বক্তব্য রাখেন, প্রাণীসম্পদ অফিসার জুয়েল মজুমদার, কৃষি অফিসার নুরে-আলম, সদর ইউপি চেয়ারম্যান মিন্টুকুমার সেন ও সরই ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদুল আলম প্রমুখ।