লামায় চারা ও উপকরণ বিতরণ

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ১২জন মিশ্র ফলদ বাগান উদ্যোক্তাকে প্রদর্শনী চারা ও উপকরণ বিতরণ করেছে। পার্বত্য চ

গুইমারা থানা পুলিশের দেওয়া ঘর পেলো আবাই মারমা ভার্চুয়ালি উদ্বোধন
খাগড়াছড়িতে “প্রেস কাউন্সিল আইন, আচরণবিধি এবং তথ্য অধিকার আইন ২০০৯” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা
আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত খাগড়াছড়ি ইজতেমার আখেরি মোনাজাত

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ১২জন মিশ্র ফলদ বাগান উদ্যোক্তাকে প্রদর্শনী চারা ও উপকরণ বিতরণ করেছে। পার্বত্য চট্টগ্রামে মিশ্র ফলদ বাগান স্থাপনের মাধ্যমে কৃষকের পুষ্টি চাহিদা পূরণ ও আত্মকর্মসংস্থান উন্নয়ন কর্মসূচির আওতায় রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এসব চারা ও উপকরণ বিতরণ করে।

বিতরণকৃত চারা ও উপকরণের মধ্যে আছে- ২৫০টি করে লেবু, ৩০টি করে আম, ২০ করে লিচু ও ৫০টি করে মাল্টার চারা, একটি হ্যান্ড স্প্রে, বালাইনাশক এবং জৈব ও রাসায়নিক সার। সোমবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চত্বরে নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি এব চারা ও উপকরণ বিতরণ উদ্বোধন করেন। এ সময় কৃষি কর্মকর্তা মো. নূরে আলম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা গোপন চৌধুরী ও সুকুমার দেওয়ানজী, সাংবাদিক মো. নুরুল করিম আরমান এবং মংছিংপ্রু মার্মা প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষি কর্মকর্তা মো. নূরে আলম বলেন, রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তপন কৃমার পাল এ কর্মসূচী হাতে নিয়েছেন। বিতরণকৃত ফলজ চারা ও উপকরণ যথাযথভাবে ব্যবহার করলে চাষীদের পুষ্টি চাহিদা মেটানোসহ আতœকর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি হবে। মিশ্র ফল বাগান উদ্যোক্তাগণকে ইতিমধ্যে প্রশিক্ষণের মাধ্যমে এসব ফলদচারা রোপন পরবর্তি পরিচর্যা ও রোগবালাই দমন বিষয়ে ধারনা দেয় হয়েছে।