• June 24, 2024

লামায় চারা ও উপকরণ বিতরণ

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ১২জন মিশ্র ফলদ বাগান উদ্যোক্তাকে প্রদর্শনী চারা ও উপকরণ বিতরণ করেছে। পার্বত্য চট্টগ্রামে মিশ্র ফলদ বাগান স্থাপনের মাধ্যমে কৃষকের পুষ্টি চাহিদা পূরণ ও আত্মকর্মসংস্থান উন্নয়ন কর্মসূচির আওতায় রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এসব চারা ও উপকরণ বিতরণ করে।

বিতরণকৃত চারা ও উপকরণের মধ্যে আছে- ২৫০টি করে লেবু, ৩০টি করে আম, ২০ করে লিচু ও ৫০টি করে মাল্টার চারা, একটি হ্যান্ড স্প্রে, বালাইনাশক এবং জৈব ও রাসায়নিক সার। সোমবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চত্বরে নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি এব চারা ও উপকরণ বিতরণ উদ্বোধন করেন। এ সময় কৃষি কর্মকর্তা মো. নূরে আলম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা গোপন চৌধুরী ও সুকুমার দেওয়ানজী, সাংবাদিক মো. নুরুল করিম আরমান এবং মংছিংপ্রু মার্মা প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষি কর্মকর্তা মো. নূরে আলম বলেন, রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তপন কৃমার পাল এ কর্মসূচী হাতে নিয়েছেন। বিতরণকৃত ফলজ চারা ও উপকরণ যথাযথভাবে ব্যবহার করলে চাষীদের পুষ্টি চাহিদা মেটানোসহ আতœকর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি হবে। মিশ্র ফল বাগান উদ্যোক্তাগণকে ইতিমধ্যে প্রশিক্ষণের মাধ্যমে এসব ফলদচারা রোপন পরবর্তি পরিচর্যা ও রোগবালাই দমন বিষয়ে ধারনা দেয় হয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post